সীতাকুণ্ডে মঙ্গলবার রাজপথ রেলপথ অবরোধ

0

কামরুল ইসলাম দুলু : ৯ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে সীতাকুণ্ডের হাফিজ জুট মিলের শ্রমিকরা রাজপথে লাঠি মিছিল করেছে। আজ সোমবার (১লা এপ্রিল) সকাল ১০ টায় ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে এ লাঠি মিছিল বের করে হাজারো শ্রমিক।

মজুরি কমিশন বাস্তবায়ন, বকেয়া বেতন,পাট কেনার জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, শ্রমিক-কর্মচারীদের বকেয়া মজুরি প্রদান, বদলি শ্রমিকদের স্থায়ীকরণ, অবসরে যাওয়া ও চাকরিচ্যুত শ্রমিক কর্মচারীদের পাওনা প্রভিডেন্ট ফান্ড ও গ্রাচ্যুইটির টাকা পরিশোধসহ ৯ দফা দাবিতে এ কর্মসূচি পালন করা হয়।

সকালে মিল প্রাঙ্গণ থেকে মিছিলটি শুরু হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শীতলপুর থেকে বার আউলিয়া হয়ে আবার মিল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। মিছিল শেষে মিল প্রাঙ্গনে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সীতাকুণ্ড উপজেলার বার আউলিয়াস্থ হফিজ জুট মিলস এর শ্রমিকরা তাদের দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন অব্যাহত রেখেছে। এসময় বক্তব্য রাখেন জাতীয় পাট শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও হাফিজ জুট মিলস সিবিএ সাধারণ সম্পাদক মাহবুবুল আলমসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এসময় বক্তরা বলেন, বাংলাদেশ পাটকল কর্পোরেশন(বিজেএমসি) এর আওতাধীন মিল সমূহে কর্মরত প্রায় ৮৫ হাজার শ্রমিক কর্মচারী এবং পাট ও পাট শিল্প পুনরায় গভীর সংকটে নিমজ্জিত।

শ্রমিক–কর্মচারীরা সময়মত তাদের ন্যায্য পাওনা মজুরি,বেতন না পেয়ে মানবেতর জীবন যাপন করছে। তারা অবিলম্বে ৯ দফা দাবিসূমহ মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। সভা থেকে চলমান আন্দোলনের অংশ হিসেবে কাল ২ এপ্রিল মঙ্গলবার সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত রাজপথ ও রেলপথ অবরোধের ঘোষণা দেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.