সীতাকুণ্ডে হাত বিহীন রাব্বীর লেখাপড়ার দায়িত্ব নিলেন এক শিল্পপতি

0

সীতাকুণ্ড প্রতিনিধিঃ সীতাকুণ্ডে দুইহাত বিহীন স্কুল শিক্ষার্থী রফিকুল ইসলাম রাব্বীর লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন এক শিল্পপতি। ২০১৬ সালে ৫ অক্টোবর স্কুল থেকে বাসায় ফেরার সময় সীতাকুণ্ডের ভাটিয়ারী বাজারে মহাসড়কের উপর দেয়া ফুট ওভারব্রীজ দিয়ে যাওয়ার সময় ব্রীজের ওয়েল্ডিংয়ের বিদ্যুতের তার লেগে তার ২ হাত ঝলসে যায়।

ডাক্তার তার ২ হাতই কেটে ফেলে তাকে বাঁচিয়ে রাখে। কিন্তু সে দুহাত হারিয়েও তার পড়ালেখা থেমে থাকেনি। দুইবছর পিছিয়ে সে এবার ৫ম শ্রেণিতে সমাপনী পরীক্ষায় অংশগ্রহন করে। ভাটিয়ারী হাজী টিএসসি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মুখ দিয়ে পরীক্ষা দিতে দেখা গেল রাব্বিকে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তা দেখে সীতাকুণ্ডের আর.এ এবং সাগরিকা শিপ ব্রেকার্স ইন্ডাষ্ট্রিজের মালিক ও হযরত খাজা কালুশাহ (রঃ) কমপ্লেক্স এর মতোয়াল্লী আলহাজ্ব সিরাজুদৌলা সওদাগর অসহায় রাব্বীর আজীবন লেখাপড়ার দায়িত্ব নেন।

আজ শনিবার (১৫ ডিসেম্বর) সকালে রাব্বীর পরিবারকে তার বাসায় ডেকে নিয়ে তিনি দায়িত্বের কথা জানা। সিরাজুদৌলা বলেন, টিভিতে নিউজ দেখে বুঝেছি রাব্বীর দুইহাত না থাকার পরও পড়ালেখার প্রতি তার অসম্ভব ইচ্ছা শক্তি রয়েছে। তার পরিবার গরীব তার কারণে যেন রাব্বীর পড়ালেখা বন্ধ না হয়, সে যতদিন পড়ালেখা করবে ততদিন পুরো দায়িত্বটা আমি নিলাম। এমন দায়িত্ব নিতে পেরে নিজেকে খুব গর্বিত মনে করছি। রাব্বীর পড়ালেখার দায়িত্ব নেওয়ার সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, এলাকার সমাজসেবক নুরুল আবছার, নজরুল ইসলাম, ইলিয়াছ চৌধুরী বাচ্চু, এস.এম রফিকুল ইসলাম, মোঃ মহিউদ্দিন, আশ্রাফুজ্জামান রনি, ইকবাল হাসান, আবু ছালেহ, জুনু মিয়া প্রমূখ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.