সেরা ওয়ানডে একাদশে সাকিব

0

সিটি নিউজ ডেস্ক :  ২০১৮ সালের বছর শেষ। বছর শেষ হওয়ার আগে চলতি বছরের সেরা ওয়ানডে একাদশ নির্বাচন করেছেন ভারতের জনপ্রিয় ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলে। বিখ্যাত এই ক্রিকেট বিশ্লেষকের পছন্দের একাদশে রয়েছেন বাংলাদেশের জাতীয় টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানও।

হার্শার সেরা একাদশে ওপেনার হিসেবে স্থান পেয়েছেন তার স্বদেশি রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। তিনে রেখেছেন ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলিকে। এরপরই আছেন ইংলিশ অধিনায়ক জো রুট। উইকেটরক্ষক হিসেবে হার্শা ভোগলেরর পছন্দ আরেক ইংলিশ ক্রিকেটার জস বাটলার।

ভারতীয় এই ধারাভাষ্যকারের একাদশে অলরাউন্ডার রয়েছেন দুইজন। একজন বাংলাদেশের সাকিব। অন্যজন শ্রীলঙ্কার থিসারা পেরেরা। স্পিনার হিসেবে ভোগলের দলে আছেন আফগানিস্তানের রশিদ খান ও ভারতের কুলদ্বীপ যাদব। পেসার হিসেবে ভারতের জসপ্রিত বুমরাহর সাথে আছেন দক্ষিণ আফ্রিকার ক্যাগিসো রাবাদা।

২০১৮ সালে মোট ১৫টি ওয়ানডে ম্যাচে মাঠে নেমেছিলেন সাকিব। ৩৮.২৩ গড়ে বাঁহাতি এই অলরাউন্ডারের ব্যাট থেকে এসেছে ৪৯৭ রান। বল হাতেও সাকিব ছিলেন উজ্জ্বল। ৪.৪৮ ইকোনমিতে ১৫ ম্যাচে সাকিবের ঝুলিতে জমা হয়েছে ২১টি উইকেট। গড় ২৬.৮১।

ওয়ানডে ছাড়াও টি-টোয়েন্টির জন্যও ২০১৮ সালের সেরা একাদশ বেছে নিয়েছেন ভোগলে। যদিও ওই একাদশে বাংলাদেশি কোনো ক্রিকেটারের জায়গা হয়নি।

২০১৮ সালে হার্শা ভোগলের সেরা ওয়ানডে একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, জো রুট, জস বাটলার, সাকিব আল হাসান, থিসারা পেরেরা, রশিদ খান, কুলদ্বীপ যাদব, ক্যাগিসো রাবাদা ও জসপ্রিত বুমরাহ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.