সৈয়দ গোলামুর রহমান মাইজভাণ্ডারী’র ১৫৬তম খোশরোজে ভক্তের ঢল

0

সিটি নিউজ ডেস্ক :  চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার মাইজভাণ্ডার শরীফে মাইজভাণ্ডারী ত্বরিকার অন্যতম প্রাণপুরুষ অলিয়ে কামেল শাহসূফী সৈয়দ গোলামুর রহমান মাইজভাণ্ডারী প্রকাশ বাবা ভাণ্ডারীর ১৫৬তম খোশরোজ শরীফ উপলক্ষ্যে দেশের নানা প্রান্ত থেকে লক্ষ লক্ষ ভক্তের আগমনে মাইজভাণ্ডার দরবার শরীফ লোকে লোকারণ্য হয়ে উঠেছে।

দুই দিনব্যাপী ওরশের রোববার (১৪ অক্টোবর) ছিলো শেষ দিন। ওরশ উপলক্ষ্যে ব্যাপক কর্মসূচি পালন করছে আশেকানে মাইজভাণ্ডারী অ্যাসোসিয়েশন। কর্মসূচীর মধ্যে বাদ ফজর রওজা শরীফে গোসল, রওজা শরীফে গিলাফ চড়ানো, খতমে কোরআন, গতমে গাউছিয়া, হযরতের জীবন ও দর্শনের উপর আলোচনা সভা, রাতভর ছেমা ও মিলাদ মাহফিল, জিকির আজগার, তবারক বিতরণ।

রোববার রাতে বিশ্ব শান্তির কল্যাণ কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করবেন মাইজভাণ্ডার গাউছিয়া রহমান মনজিলের সাজ্জাদানশীন পীরে ত্বরিকত শাহসূফী সৈয়দ মজিবুল বশর মাইজভাণ্ডারী আল হাসানী আল মাইজভাণ্ডারী।

তিনি বলেন, ‘পৃথিবীর মানুষকে ভ্রান্ত ও অন্ধকারাচ্ছন্ন পথ থেকে আলোর পথে ফিরিয়ে আনতে যুগে যুগে অলিয়ে কামেলগণের আবির্ভাব ঘটেছিলো এবং তাঁদের দেখানো পথেই রয়েছে মানবতার চিরন্তন মুক্তি।’

উল্লেখ্য,ওরশকে কেন্দ্র করে ভক্ত-অনুরক্তদের অংশগ্রহণে মাইজভাণ্ডারের প্রায় পাঁচ বর্গ কিলোমিটার এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠেছে। ওরশে আগত লোকজনের কথা চিন্তা করে নিরাপত্তা জোরদার করেছে প্রশাসন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.