হিন্দু কখনও জঙ্গি হতে পারেন না-মোদি

0

সিটি নিউজ ডেস্ক :  স্বাধীন ভারতের প্রথম জঙ্গি নাথুরাম গডসে একজন হিন্দু ছিলেন সম্প্রতি এমন মন্তব্য করেন ভারতীয় অভিনেতা কমল হাসন। এর জবাবের দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, হিন্দু কখনও জঙ্গি হতে পারেন না। আবার জঙ্গি কখনও হিন্দু হতে পারে না।

বুধবার (১৫ মে) এক সাক্ষাৎকারে মোদি বলেন, কমল হাসনের জ্ঞান আমার চেয়ে বেশি হতে পারে। আমার সীমিত জ্ঞান বলে যে, হিন্দু কখনও জঙ্গি হতে পারেন না।

ভারতের লোকসভা ভোটের সময়ে হিন্দু সন্ত্রাসবাদ নিয়ে অনেক বিতর্ক হয়েছে। ‘গেরুয়া সন্ত্রাস’ নিয়ে বারবার সরব হয়েছেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহ। ভোপাল কেন্দ্রে সেই দিগ্বিজয়ের বিরুদ্ধে মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞাকে প্রার্থী করেছে বিজেপি। এটি নিয়েও বিতর্ক কম হয়নি।

এসবের মধ্যেই হিন্দু সন্ত্রাসবাদ নিয়ে মন্তব্য করেন কমল হাসন। এই মন্তব্যের জেরে তার বিরুদ্ধে এফআইআর করেছে তামিলনাড়ু পুলিশ। তার বিরুদ্ধে ধর্মীয় আবেগে আঘাত করা ও বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা উস্কে দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

হাসনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেছেন বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায় ও হিন্দু সেনার এক কর্মী। কমল হাসনের ‘জিভ কেটে নেওয়া উচিত’ বলেও মন্তব্য করেছেন এডিএমকে নেতা ও রাজ্যের মন্ত্রী এ অরুণাচলম।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.