২১ জন বিশিষ্ট নাগরিককে দেওয়া হচ্ছে একুশে পদক

0

সিটি নিউজ ডেস্কঃ বাংলাদেশের বিশিষ্ট ভাষাসৈনিক, ভাষাবিদ, সাহিত্যিক, শিল্পী, শিক্ষাবিদ, গবেষক, সাংবাদিক, অর্থনীতিবিদ, দারিদ্র্য বিমোচনে অবদানকারী, সামাজিক ব্যক্তিত্ব ও প্রতিষ্ঠানকে জাতীয় পর্যায়ে অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে দেশের ২১ জন বিশিষ্ট নাগরিককে একুশে পদক-২০১৯ প্রদান করা হচ্ছে।

আজ বুধবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে সংস্কৃতি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

একুশে পদকের জন্য মনোনীত ব্যক্তিদের মধ্যে আছেন- অধ্যাপক হালিমা খাতুন (ভাষা আন্দোলন- মরণোত্তর), অধ্যাপক গোলাম আরিফ টিপু (ভাষা আন্দোলন), অধ্যাপক মনোয়ারা ইসলাম (ভাষা আন্দোলন), সুবীর নন্দী (শিল্পকলা- সঙ্গীত), প্রয়াত আজম খান (শিল্পকলা- সঙ্গীত- মরণোত্তর), খায়রুল আনাম শাকিল (শিল্পকলা -সঙ্গীত), লাকী ইনাম (শিল্পকলা- অভিনয়), সুবর্ণ মুস্তাফা (শিল্পকলা- অভিনয়), লিয়াকত আলী খান (শিল্পকলা- অভিনয়), সাইদা খানম (শিল্পকলা- আলোকচিত্র), জামালা উদ্দিন আহমেদ (শিল্পকলা- চারুকলা), ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য (মুক্তিযুদ্ধ), ডক্টর বিশ্বজিৎ ঘোষ (গবেষণা), ড. মাহবুবুল হক (গবেষণা), ড. প্রণব কুমার বড়ুয়া (শিক্ষা), রিজিয়া রহমান (ভাষা ও সাহিত্য), ইমদাদুল হক মিলন ( ভাষা ও সাহিত্য), অসীম সাহা ( ভাষা ও সাহিত্য), আনোয়ারা সৈয়দ হক (ভাষা ও সাহিত্য), মইনুল আহসান সাবের (ভাষা ও সাহিত্য) ও হরিশংকর জলদাস (ভাষা ও সাহিত্য)।

আগামী ২০ ফেব্রুয়ারি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদকপ্রাপ্ত ব্যক্তিদের হাতে পুরস্কার হিসেবে একটি সোনার পদক, সনদপত্র ও ২ লাখ টাকার চেক তুলে দেবেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.