আইসল্যান্ডের সঙ্গেও পর্তুগালের হোঁচট

খেলাধুলা : ইউরোতে আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পর্তুগাল। প্রথমার্ধে এগিয়ে গিয়েও লিড ধরে রাখতে পারেনি তারা। মঙ্গলবার রাতে প্রথমার্ধে পর্তুগালকে এগিয়ে নেন নানি। দ্বিতীয়ার্ধে গোল শোধ করে মূল্যবান ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে আইসল্যান্ড। পর্তুগালের হয়ে লুইস ফিগোর সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ করলেন রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো। দুই জনেই দেশের হয়ে খেলেছেন ১২৭ ম্যাচ।

২৬তম মিনিটে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন রোনালদো। পেপের পাসে ফাঁকায় থেকেও পা লাগাতে পারেননি তিনি। তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পর্তুগালকে। ৩০তম মিনিটে ডান দিক থেকে মিডফিল্ডার আন্দ্রে গোমেসের বাড়ানো বল প্রথম শটেই জালে জড়ান নানি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুণ এক পাল্টা আক্রমণে গোল শোধ করে লড়াই জমিয়ে তোলে আইসল্যান্ড। ডান দিক থেকে মিডফিল্ডার গুডমুন্ডসনের উঁচু করে বাড়ানো বল ছয় গজ বক্সের বাইরে পেয়ে দারুণ ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন বিরকির বিয়ারনাসন।

৭১তম মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড নানির দারুণ একটি ফ্রি-কিক বাঁ পোস্ট ঘেঁষে বাইরে চলে গেলে ফের হতাশ হতে হয় পর্তুগাল সমর্থকদের। সেই সঙ্গে শিরোপা লড়াইয়ের শুরুতে পয়েন্ট হারানোর শঙ্কাও দলটি টের পেতে শুরু করে। শেষ ১৫ মিনিট প্রতিপক্ষের রক্ষণে প্রচণ্ড চাপ তৈরি করে পর্তুগাল। কিন্তু আইসল্যান্ডের রক্ষণ আর গোলরক্ষক হানেসের দুর্ভেদ্য প্রাচীর ভাঙা তাদের সম্ভব হয়নি।

এ বিভাগের আরও খবর

Comments are closed.