আরমেনিয়াকে ৩-২ গোলে হারিয়েছে পর্তুগাল

0

সিটিনিউজবিডি: ইউরো ২০১৬ বাছাই পর্বের ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে আরমেনিয়াকে ৩-২ গোলে হারিয়েছে পর্তুগাল। আরমেনিয়ার ঘরের মাঠ রিপাবলিকান স্টেডিয়ামে গ্রুপ ‘আই’ এর এ ম্যাচে‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌ জিতে শীর্ষে উঠে গেল পর্তুগিজরা। খেলার ১৪ মিনিটে দারুণ এক গোল করে আরমানদের লিড এনে দেন মার্কোস পিজ্জেলি। ৩৫ গজ দূর থেকে অসাধারণ এক ফ্রি-কিকে গোল করেন তিনি।

তবে এ লিড বেশি সময় ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ম্যাচের ২৮ মিনিটে আরমেনিয়ার ফুটবলার নিজেদের বক্সে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পরে পেনাল্টি থেকে নিজের প্রথম গোল করে দলের সমতা আনেন রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো। আর সমতা নিয়েই বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে অবশ্য আক্রমণের ধার বাড়িয়ে দেয় পর্তুগাল। এরই সুবাদে ম্যাচের ৫৫ মিনিটে ব্রুনো আলভেজের অ্যাসিস্টে আরমান গোলরক্ষককে বোকা বানিয়ে নিজের জোড়া গোলের মাধ্যমে দলের হয়ে লিড নেন ব্যালন ডি’অর জয়ী তারকা রোনালদো (২-১)।

জোড়া গোল করেই দমে যাননি সিআর সেভেন। তিন মিনিট পরেই জোরালো একটি আক্রমণে যায় পর্তুগাল। রুই প্যাট্রিকোর সহায়তায় রিয়াল তারকা দারুণ এক শটে হ্যাটট্রিক করে দলের লিড নিয়ে যান ৩-১ এ।

খেলার ৬২ মিনিটে অবশ্য দশ জনের দলে পরিণত হয় পর্তুগাল। ৩৩ মিনিটে হলুদ কার্ড দেখা থিয়াগো আরও একবার ফাউল করলে রেফারি তাকে লাল কার্ড দেখান।সফরকারীদের দশজনের বিপক্ষে সুযোগ নিয়ে অবশ্য নিজেদের লিড কমায় আরমেনিয়া। ম্যাচের ৭২ মিনিটে হারায়ার এমকোয়ান গোল করলে ব্যবধান কমায় স্বাগতিকরা। তবে এ গোলটি শুধুমাত্র ব্যবধানই কমিয়েছে। খেলার বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.