ওয়ানডে বিশ্বরের্কড গড়লেন মুস্তাফিজুর রহমান

0

সিটিনিউজবিডি  :   ওয়ানডে ইতিহাসের প্রথম বোলার হিসেবে ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচে ১১ উইকেট লাভ করেন এই বিস্ময়-বালক মুস্তাফিজ। ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে নিজের অভিষেক ম্যাচে ৫ উইকেট লাভ করা মুস্তাফিজ দ্বিতীয় ম্যাচে লাভ করেন ৬ উইকেট। অভিষেকে ৫ উইকেট নিয়ে আলো কেড়েছিলেন মুস্তাফিজুর রহমান। দ্বিতীয় ম্যাচে এমন এক কীর্তি গড়লেন যেখানে আর কোনো বোলারের এর আগে স্থান হয়নি।

জিম্বাবুয়ের রায়ান ভিটরির পর দ্বিতীয় বোলার হিসেবে অভিষেকের পর টানা দুই ম্যাচে ৫ উইকেট নেয়ার কীর্তি গড়েন মুস্তাফিজুর রহমান। ওয়ানডেতে টানা দুই ম্যাচে ৫ উইকেট নেয়ার ১২তম ঘটনা এটি।

দ্বিতীয় ম্যাচে ৬ উইকেট নেয়ার পথে ভারতীয় ব্যাটিং লাইনআপের চার স্তম্ভ রোহিত শর্মা, এমএস ধোনি, জাদেজা ও সুরেশ রায়নাকে আউট করেন মুস্তাফিজ। এছাড়া অক্ষর প্যাটেল ও অশ্বিনকেও সাজঘরের পথ দেখান তিনি।প্রথম ওয়ানডেতে ইতিহাসের দশম বোলার হিসেবে অভিষেকে ৫ উইকেট লাভ করেন মুস্তাফিজুর রহমান। তরুণ পেসার তাসকিন আহমেদেরও অভিষেকে এই ভারতের বিপক্ষে ৫ উইকেট লাভের কীর্তি গড়েন।

এদিকে বাংলাদেশের তৃতীয় বোলার হিসেবে ওয়ানডেতে ৬ উইকেট লাভের কীর্তি গড়েন মুস্তাফিজুর রহমান। এর আগে রুবেল হোসেন ও মাশরাফি ওয়ানডেতে ৬ উইকেট লাভের কীর্তি গড়েন। মাশরাফি ও রুবেল দুজনই ২৬ রানের বিনিময়ে ৬টি উইকেট লাভ করেছিলেন। রোববার মুস্তাফিজ বিশ্বরেকর্ড গড়ার দিনে ৪৩ রান দিয়ে ৬ উইকেট লাভ করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.