কক্সবাজার সাইমুম সরওয়ার এম .পি’র নেতৃত্বে ১৯ সদস্যের প্রতিনিধি নেপালে

0

শহিদুল ইসলাম, উখিয়া (কক্সবাজার)  :  কক্সবাজার- ০৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল আর্তমানবতার সেবায় ১৯ সদস্যের একটি মেডিকেল টিম নিয়ে শনিবার (২৪ মে) নেপাল গমন করছেন। ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ হিমালয়ের পাদদেশে দূর্গম এলাকার জনগনের মাঝে তারা চিকিৎসা সেবার পাশাপাশি ঔষধপত্র, খাদ্য সমাগ্রী ও আর্থিক সহযোগীতা দিবেন বলে জানা গেছে।

গত ২৫ এপ্রিল নেপালে ভয়াবহ ভূমিকম্প ও পরবর্তীতে উপর্যপুরি কয়েকবার ভূমিকম্প হয়। এতে নেপালের সর্বত্র ধ্বংসস্তুপে পরিনত হয়। দশ হাজারের অধিক নিহত হয় এবং লক্ষাধিক লোক আহত হয়। এখনও চারদিকে খাদ্য, পানি ও বস্ত্র সংকটের মধ্যে আছে নেপালিরা। লক্ষ লক্ষ লোক এখনও তাঁবুতে বসবাস করছে। অতঃপর কক্সবাজারের (সদর-রামু) আসনের সংসদ সদস্য কমলের নেতৃত্বে কক্সবাজারবাসী সর্বহারা নেপালীদের সহযোগীতায় এগিয়ে আসেন। কক্সবাজারবাসী এম.পি কমলের হাতে তুলে দেয় ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ।

১৯ সদস্যের টিমে ডাক্তার, রাজনীতিবীদ, সমাজসেবক ও ছাত্রনেতারা রয়েছেন। টিমের সদস্যবৃন্দ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এম.পি, ডাক্তার নিকোলাস বিপুল হালদার, নূরুল আমিন কোম্পানী চেয়ারম্যান, অধ্যাপক রফিকুল আলম চৌধুরী, সজল বড়–য়া, সেলিম মোর্শেদ ফরাজী, জামাল উদ্দিন, সৈয়দ নজরুল ইসলাম, রস্তম আলী চৌধুরী, ইফতেকার উদ্দিন, কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমেদ জয় ও সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ, সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের আজাদ, মিজানুর রহমান, আবু বক্কর সিদ্দিক, জাহেদ সরওয়ার সোহেল, তৌফিকুল ইসলাম লিপু, মোর্শেদুল আলম, সফিকুল ইসলাম প্রমূখ। তারা সবাই স্ব-উদ্যেগে নিজ খরচে নেপাল যাচ্ছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.