খালেদা জিয়ার বিচার চলবে কেরানীগঞ্জ কারাগারে

0

সিটি নিউজ ডেস্কঃ ঢাকার কেরানীগঞ্জের নতুন কেন্দ্রীয় কারাগারে আদালত বসিয়ে খালেদা জিয়ার মামলাগুলোর বিচারের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর আগেই তাকে ওই কারাগারে স্থানান্তর করা হতে পারে বলে জানা গেছে।

গতকাল রবিবার রাষ্ট্রপতির আদেশক্রমে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের যুগ্মসচিব (প্রশাসন-১) মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই নির্দেশনা দেয়া হয়।

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বর্তমানে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে রয়েছেন। এর আগে, দীর্ঘ এক বছরের বেশি সময় পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন তিনি। গত ১ এপ্রিল চিকিৎসার জন্য তাকে সেখান থেকে হাসপাতালে নেওয়া হয়।

এতদিন নাজিমউদ্দিন রোডের রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত আদালতে খালেদা জিয়ার মামলাগুলোর বিচার চলছিল। এখন সেগুলো কেরানীগঞ্জের নতুন কেন্দ্রীয় কারাগারে কারাগারে হবে।

জানা যায়, কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সামনে নবনির্মিত ২ নম্বর ভবনে অস্থায়ী আদালত বসিয়ে নাইকো দুর্নীতি মামলাসহ খালেদা জিয়ার অন্যান্য মামলাগুলোর বিচারিক কার্যক্রম চলবে। নিরাপত্তার স্বার্থেই এমন সিদ্ধান্ত বলে জানা গেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.