তেজগাঁও থানায় বিএনপির অভিযোগ

0
বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে হত্যা চেষ্টার অভিযোগে শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে তেজগাঁও থানায় লিখিত অভিযোগ করেছে বিএনপি।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে এ অভিযোগ দায়ের করে দলটি।

বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘বিএনপি চেয়ারপারসনকে হত্যা চেষ্টার অভিযোগে তেজগাঁও থানায় আমরা একটি এজাহার দিয়েছি।’

বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের নেতৃত্বে এ প্রতিনিধি দলে ছিলেন এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও এ্যাডভোকেট মাসুম আহমেদ তালুকদারসহ চেয়ারপারসনের নিরাপত্তা সদস্যরা।

প্রসঙ্গত, নির্বাচনী গণসংযোগে নজিরবিহীন হামলার শিকার হয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহর। সোমবার সন্ধ্যার কিছু আগে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে প্রচার চালানোর সময় হঠাৎ করেই ‘জয়বাংলা’ স্লোগান দিয়ে একদল যুবক লাঠিসোটা হাতে খালেদা জিয়ার গাড়িবহরে বেপরোয়া হামলা চালায়। আশপাশের বিভিন্ন ভবনের ওপর থেকে বৃষ্টির মতো ইট ছোড়া হয়। এসময় গাড়ি বহরে গুলিও করা হয়। এতে খালেদা জিয়ার গাড়ির কাচ ক্ষতিগ্রস্ত হয়। এলোপাতাড়ি ভাংচুর করা হয় তার নিরাপত্তাকর্মীদের (সিএসএফ) তিন-চারটি গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি। পুলিশের উপস্থিতিতেই এ তাণ্ডব চলে। এতে কিছু সময়ের জন্য কারওয়ান বাজার এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। হামলাকারীদের অনেকের হাতে ছিল কালো পতাকা।

বিএনপি নেতাদের অভিযোগ, ক্ষমতাসীন দলের ক্যাডাররাই এ হামলা চালিয়েছে। খালেদা জিয়ার নিরাপত্তা সমন্বয়কারী মেজর জেনারেল (অব.) ফজলে এলাহী আকবর জানান, হামলার সময় খালেদা জিয়ার গাড়ি লক্ষ্য করে খুব কাছ থেকে গুলি করা হয়েছে।

এদিকে পথসভায় ও গাড়িবহরে হামলার প্রতিবাদে আজ সারা দেশে বিক্ষোভ ও কাল দেশব্যাপী (ঢাকা ও চট্টগ্রাম বাদে) হরতালের ডাক দিয়েছে বিএনপি। – See more at: http://www.jugantor.com/current-news/2015/04/21/252383#sthash.EuFG6RyR.dpuf

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.