গ্যাস বিদ্যুতের দাম বাড়ালে আন্দোলনঃ ফখরুল

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়ানো হলে বিএনপি সাধ্য মতো এর প্রতিবাদ আন্দোলন গড়ে তুলবে। তিনি বলেন,  আজকে দেশে প্রায় একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়ে গেছে। দেশের মানুষের অধিকার ও গণতন্ত্র নেই। এ রকম একটি অবস্থায় আমরা স্বাধীনতা দিবস পালন করতে যাচ্ছি।

আজ রবিবার (১৭ মার্চ) নয়াপল্টনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এর আগে দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাদের সঙ্গে এক যৌথ সভা করেন বিএনপি মহাসচিব। স্বাধীনতা দিবস (২৬ মার্চ ) উপলক্ষে সাত দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, মহান স্বাধীনতা দিবসকে যথাযথ মর্যাদায় পালন করতে আমরা সাত দিনের কর্মসূচি গ্রহণ করেছি। এর মধ্যে তিন দিন বিএনপির, আর চার দিন দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে পালন করা হবে।

মির্জা ফখরুল জানান, অনুমতি পাওয়া গেলে ২৫ মার্চ বিকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, অথবা মহানগর নাট্য মঞ্চে আলোচনা সভা এবং জাসাসের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। ২৬ মার্চ সকালে দলীয় কার্যালয় এবং সারা দেশে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে। ওইদিন সকাল ১১টায় জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনসহ ফাতেহা পাঠ করা হবে।

২৭ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, প্রশাসনের অনুমতি পেলে র‌্যালির সময় নির্ধারণ করা হবে। এর বাইরে বাকি চার দিনের কর্মসূচিগুলো ছাত্রদল, যুবদল,সেচ্ছাসেবক দলসহ অন্যরা নিজেদের সুবিধা মতো পালন করবে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.