চট্টগ্রামের তামান্না বেকারিকে জরিমানা

চট্টগ্রাম অফিস : পশ্চিম মাদারবাড়ির তামান্না বেকারির খাদ্যপণ্যর অন্য রকম অবস্থা। যেখানে পাম তেলে ভাসছে মরা তেলাপোকা। ডালডা ও ময়দার খামিতে ময়লার ছড়াছড়ি।

আজ (৪ মে) বুধবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত বাজার তদারকিতে এমন চিত্রই ধরা পড়ে। অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাস এ অভিযানে নেতৃত্ব দেন। সহায়তা দেন অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ফয়েজ উল্যাহ, ছিলেন নগর পুলিশের সদস্যরাও।

বিকাশ চন্দ্র দাস জানান, তামান্না বেকারিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া প্রগতি বেকারি অ্যান্ড কনফেকশনারিতে কর্দমাক্ত ও নোংরা মেঝেতে উৎপাদিত পণ্য সংরক্ষণ, চরম নোংরা বস্তা দিয়ে খাদ্যপণ্য ঢেকে রাখা, শ্রমিকদের ঘাম খাবারে মেশার অপরাধে ৪০ হাজার টাকা, ময়লাযুক্ত পাত্রে ডালডা সংরক্ষণ ও নোরা পরিবেশের জন্য জাফর বেকারিকে ১০ হাজার টাকা এবং অপরিচ্ছন্ন রান্নাঘর ও পোড়া তেল ব্যবহারের অপরাধে মদিনা হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মানসম্পন্ন খাদ্যপণ্য তৈরি, মোড়কে উৎপাদন, মেয়াদ ও সর্বোচ্চ খুচরা মূল্য মুদ্রণ, ওজনে কারচুপি বন্ধের লক্ষ্যে আগামী দিনে অভিযান আরও জোরদার করা হবে বলে জানান বিকাশ চন্দ্র দাস।

এ বিভাগের আরও খবর

Comments are closed.