চন্দনাইশে মহাজোটের প্রার্থী ৩ জন

0

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশঃ চট্টগ্রাম-১৪ আসনে ৯ জন প্রার্থীর উৎসবমুখর প্রচারণায় মহাজোটের ৩ প্রার্থী সমান তালে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এ আসনে মহাজোটের ৩ প্রার্থী তাদের প্রচারণা অব্যাহত রেখেছেন। বিশেষ করে, আওয়ামী লীগ প্রার্থী ‘নৌকা’ প্রতীক নিয়ে আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী মহাজোটের প্রার্থী হিসেবে মাঠ পর্যায়ে প্রচার-প্রচারণায় এগিয়ে চলেছে। একইভাবে মহাজোটের শরীক দল জাতীয় পার্টির আবু জাফর মোহাম্মদ ওয়ালী উল্লাহ ‘লাঙ্গল’ প্রতীক নিয়ে, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মনোনীত প্রার্থী স.উ.ম আব্দুস সামাদ ‘মোমবাতি’ প্রতীক নিয়ে মহাজোটের শরীক দলের প্রার্থী হিসেবে নির্বাচনী প্রচারণা অব্যাহত রেখেছেন।

মহাজোটের এ ৩ প্রার্থী সমান তালে প্রচারণা চালিয়ে গেলেও এখন পর্যন্ত কেন্দ্রীয়ভাবে কোন নির্দেশনা পাওয়া যায়নি বলে জানা যায়। শেষ পর্যন্ত মহাজোটের ৩ প্রার্থীর মধ্যে কে মহাজোটের পক্ষে জয় লাভ করে প্রতিনিধিত্ব করবেন তার জন্য আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে। তাছাড়া ২০ দলীয় জোটের সমন্বয়ক ও এলডিপি’র প্রতিষ্ঠাতা সভাপতি কর্ণেল অলি’র ছাতা প্রতীক নিয়ে প্রচার প্রচারণা সমান তালে চালিয়ে যাচ্ছে দলীয় কর্মী-সমর্থকেরা।

পাশাপাশি বাংলাদেশ কমিউনিস্ট পার্টি’র কাস্তে প্রতীক নিয়ে কমরেড আবদুল নবী, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মনোনীত প্রার্থী জানে আলম নেজামী চেয়ার প্রতীক, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. দেলোয়ার হোসেন সাকী হাত পাখা, বাংলাদেশ ন্যাশনাল পার্টি (ন্যাপ) মনোনীত প্রার্থী আলী নেওয়াজ খান কুঁড়েঘর ও বাংলাদেশ তরিকত ফেডারেশন মনোনীত প্রার্থী মো. আলী ফারুকী ফুলের মালা প্রতীক নিয়ে চন্দনাইশ-সাতকানিয়া (আংশিক) নির্বাচনী এলাকায় দলীয় নেতা-কর্মী-সমর্থকদের সাথে নিয়ে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে তাদের পক্ষে জনসমর্থন ও ভোটের রায় পাওয়ার জন্য প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

চট্টগ্রাম-১৪ আসনের নির্বাচনী ৩ প্রার্থীদের পক্ষে নেতা-কর্মী ও সমর্থকেরা সকাল থেকে রাত অবধি ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা ও গণসংযোগ করে যাচ্ছেন। সাধারণ ভোটারদের কাছে তাদের এ ভোট প্রার্থনা ও দলীয় ইশতেহারের ভিত্তিতে এলাকায় উন্নয়নের আশ্বাস দিয়ে সমর্থন ও ভোট আদায়ের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বিশেষ করে, এবারের প্রচার প্রচারণায় তরুণদের আধিক্য বেশি দেখা যাচ্ছে।

তাছাড়া এলাকায় নির্বাচনী আমেজ দিন দিন আরও ঘনীভূত হচ্ছে। তবে মহিলা ভোটারদের সমর্থন আদায়ের জন্য বিভিন্ন দলের মনোনীত প্রার্থীদেরকে ভিন্ন ভিন্ন কৌশল অবলম্বন করতেও দেখা যাচ্ছে। নির্বাচনের সময় যতই দরজায় কড়া নাড়ছে ততই প্রার্থীদের প্রচার-প্রচারণায় জমে উঠছে চন্দনাইশের আনাচে-কানাচে। কনকনে ঠান্ডা উপক্ষো করে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। বাড়ি বাড়ি গিয়ে দিচ্ছেন এলাকার উন্নয়নের নানা প্রতিশ্রুতি। তবে আধুনিক এ যুগে তরুণ ভোটারদেরকে তাদের এ উন্নয়নের প্রতিশ্রুতি বিশ্বাস করাতে কিছুটা বেগ পেতে হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.