জিয়ার সমর্থনে কয়েকজন সামরিক অফিসার বঙ্গবন্ধুকে হত্যা করে

0

লোহাগাড়া,সিটি নিউজ :  চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, ১৯৭১-এ সদ্য অর্জিত রক্তস্নাত বাংলাদেশের নতুন রাষ্ট্রীয় কাঠামো মজবুত করতে সময় লেগেছিল। যুদ্ধবিধ্বস্থ বাংলাদেশকে দাঁড় করানোর কঠিন সময়ে পাক মার্কিন মদতে স্বাধীনতার পরাজিত প্রতিক্রিয়াশীল চক্রের চক্রান্তে জিয়ার সমর্থন নিয়ে জুনিয়র কয়েকজন সামরিক অফিসার বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। এই নির্মম হত্যাকান্ডের ফলে জাতি হারিয়েছে সঠিক পথের সন্ধান, হারিয়েছে সম্মান ও নিয়মতান্ত্রিক রাজনীতির আড়শের রাজনীতির পথ। যার কুফল সারা জাতি আজ ভোগ করছে। দেশপ্রেমের অনন্য প্রতিক বঙ্গবন্ধুর মর্যাদা বাড়লে দেশের মর্যাদা বাড়বে। তাঁর দেখানো পথ বাংলার জনগণের মুক্তির পথ।

আজ বৃহস্পতিবার ৩০ আগস্ট লোহাগাড়ার বড়হাতিয়া হাই স্কুল মাঠে বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাজেদুর রহমান দুলালের সভাপতিতে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহ-সভাপতি এড: এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল মোতালেব সিআইপি, লোগাহাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগ প্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী, সদস্য আলহাজ্ব ওমর ফারুক, উপ দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরু, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, শাহিন আক্তার সানা, এম হোসাইন কবির, নাছির আহমদ চেয়ারম্যান, মৌলানা নুরুল আবছার, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো: জোবায়ের, জান মো: সিকদার, নাজমুল হাসান মিন্টু, মুজিবুর রহমান, আবুল কালাম আজাদ, আজিজুর রহমান, মামুনুর রশিদ চৌধুরী, আবু ইউসুফ, আবু তালেব, মাস্টার শফিকুর রহমান, সুভাষ চন্দ্রনাথ প্রমুখ।

তিনি আরো বলেন, আজ শেখ হাসিনার সফল নেতৃত্বদানের ফলে জনগনের ক্রয় ক্ষমতা বেড়েছে। বিদ্যুৎ, খাদ্য, মৎস উৎপাদনে স্বয়ংসম্পূন্ন হয়েছে। বিশ্ব সমাজে বাংলাদেশ প্রতিযোগিতায় টিকে থাকার সক্ষমতা অর্জন করেছে। রাষ্ট্রের সকল খাতে উন্নয়ন সাধিত হয়েছে, নারীর মর্যাদায় আইন প্রনয়ন , চিকিৎসা খাত, যোগাযোগ ব্যবস্থা সহ ও মাদ্রাসা শিক্ষার আধুনিকায়ন করে এই সরকার যুগোপযোগী নানা সিন্ধান্ত নিয়ে সফল ভাবে এগিয়ে যাচ্ছে।

প্রধান বক্তার বক্তব্যে আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, জিয়া সব কিছু জেনেও বঙ্গবন্ধুর হত্যাকারীদের উৎসাহ দিয়েছে। পরবর্তীতে নিরাপত্তা ও প্রশয় দিয়েছে। বঙ্গবন্ধুর খুনীদের বিচার করা যাবেনা মর্মে অধ্যাদেশ জারী করেছে। অথচ বঙ্গবন্ধুর আর্শীবাদ নিয়ে জিয়া সামরিক উপ-প্রধান হয়েছিলেন। সকল অশুভ শক্তিকে মোকাবেলা করে জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় এসে বাংলাদেশকে উন্নয়নের পথে জনগণকে সংপৃক্ত ও আশ্বস্ত করতে সমর্থ হয়েছেন। সাধারণ মানুষের বিশ্বাস অর্জন করে দলের শেকড় বিস্তৃতি লাভ করতে সমর্থ হয়েছেন। কারা ১৫ আগষ্টের হত্যাকান্ড ঘটিয়েছিল ও ২১ আগস্ট গ্রেনেড মেরে শেখ হাসিনা ও জাতীয় নেতাদের হত্যা করতে চেয়েছিল? জনগণের কাছে তা পরিস্কার হয়ে গেছে। এ সকল পরাজিত অপরাধী চক্র এখনো সক্রিয় মন্তব্য করে তিনি বলেন ঐক্য মজবুত করে আদর্শ দিয়েই এই দুষ্টচক্রের ষড়যন্ত্র নষাৎ করে অর্জিত অগ্রযাত্রাকে আরো এগিয়ে নিতে হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.