ঠাকুরগাঁওয়ের হরিপুর বর্ডার সীমান্তে দুই দেশের মিলনমেলা

0

ঠাকুরগাঁওয়ের হরিপুর তাজিগাঁও গোবিন্দপুর কুলিক নদীর তীরে আজ ১ ডিসেম্বর প্রতিবারের মত এবারও ভারত-বাংলাদেশের মানুষের মিলনমেলা হলো।এতে বাংলাদেশের বসবাসরত হাজার হাজার মানুষ ভারতে বসবাসকারী তাদের আত্মীয়-স্বজনদের সাথে সহজে দেখা করার জন্য এই দিনটি অপেক্ষা করতে থাকে। সাধারণত জানা গেছে, কালী পূজার কয়েক দিন পর প্রতিবছর এই মেলা বসানো হয়। আত্মীয়-স্বজনদের দেখা সাক্ষাৎ ও মনেরভাব আদা-প্রদানের জন্য দেশের বিভিন্ন জেলা থেকে হাজার হাজার মানুষ এই মেলায় আসে। এবারও স্বজনদের সাথে দেখা করতে গত কয়েকদিন ধরেই দেশের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার লোক স্থানীয় আত্মীয়-স্বজদের বাড়িতে এসে আশ্রয় নেয়।

আত্নীয়ের টানে হাজারো মানুষ যেন দূর দূরান্ত পাড়ি দিয়ে এই মিলন মেলায় জমায়েত হয়।খুঁজে পায় এক এক জন অনাবিল প্রশান্তি।তারকাঁটার বেড়াজাল যদি বাধা না দিত তবে এই মিলনমেলার মানুষেরা একে অপরকে বুকে জড়িয়ে তাদেঁর প্রশান্তি খুঁজে পেত।কিন্তু তারপরও তারকাটার বেড়াজালের বাইরেও তাদের আনন্দের শেষ নেয়। প্রতিটি মানুষের অপলক দৃষ্টিতে দেখা গেছে এক বুক ভরা শান্তি।

মেলা শেষে হয়তো বা তারা তাদের গন্তবে ফিরে গেছে নিজনিজ আর আবারও আগামি বছরের মিলনমেলার এই দিনটির প্রতীক্ষায় থাকবে প্রতিটি মানুষ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.