ডাকসু নির্বাচনের তফসিলঃ ভোট ১১ মার্চ

0

সিটি নিউজ ডেস্কঃ ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১১ মার্চ ভোট গ্রহণ করা হবে। নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়া যাবে ২ মার্চ পর্যন্ত। যাচাই-বাছাই শেষে প্রার্থী তালিকা প্রকাশ হবে ৩ মার্চ। ভোটার তালিকা প্রকাশ হবে ৫ মার্চ। ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত হলগুলোতে স্থাপিত ভোটকেন্দ্রে ভোটাররা পরিচয়পত্র দেখিয়ে ভোট দিতে পারবেন।

আজ সোমবার (১১ ফেব্রুয়ারী) সকালে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের তফসিল ঘোষণা করেন ডাকসু নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান। হল সংসদের তফসিল হল কর্তৃপক্ষ পরে জানিয়ে দেবে বলে জানান তিনি।

প্রায় তিন দশক পর আদালতের নির্দেশে ডাকসু নির্বাচনের উদ্যোগ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সর্বশেষ ডাকসু নির্বাচন হয়েছিল ১৯৯০ সালে, তারপর আর নির্বাচন হয়নি।

ডাকসু নির্বাচন চেয়ে আদালতে রিট আবেদন হয়েছিল, তাতে ছয় মাসের মধ্যে নির্বাচন আয়োজনের নির্দেশনা আসে গত বছর হাই কোর্ট থেকে।

কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আবেদনে ওই আদেশ স্থগিত করেছিল আপিল বিভাগের চেম্বার আদালত। আপিল বিভাগ গত ৬ জানুয়ারি সেই স্থগিতাদেশ প্রত্যাহার করে নিলে নির্বাচন আয়োজনের বাধা কাটে।

এরপর নির্বাচনের জন্য বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমানকে প্রধান রিটার্নিং কর্মকর্তা এবং আরও পাঁচজনকে রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়।

জাতীয়তাবাদী ছাত্রদল ক্যাম্পাসে সহ অবস্থানের পরিবেশ নেই দাবী করে ডাকসু নির্বাচনের তফসিল পিছানোর দাবী জানিয়ে আসছিল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.