নানুপুর-খিরাম সড়ক সংস্কারে এগিয়ে এলেন সাদী

0

সিটি নিউজ ডেস্ক :  ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়নের নানুপুর-খিরাম ৯ কিলোমিটার সড়কের ৩ কিলোমিটার যাতায়ত উপযোগী হলেও বাকী সড়ক অনুপযোগী হয়ে পড়েছে অনেক দিন আগেই। সড়কটির ব্রিক সলিন উঠে গিয়ে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। খানা খন্দে ভরে গেছে পুরো সড়ক। এ সড়কে প্রতিদিন ঘটছে নানা দুর্ঘটনা। সড়কটির অস্তিত্ব হারিয়ে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে দুই ইউ.পি’র যোগাযোগ। সড়ক সংস্কারের জন্য ২ বছর আগে ২ কোটি ২৮ লাখ টাকা বরাদ্দ হয়েছে। বরাদ্দ থেকে ৮৩ লক্ষ টাকার কাজ হলেও বাকি ১ কোটি ৪৫ লাখ টাকার কাজ এখনো হয়নি। ফলে পথচারীদের পোহাতে হয় চরম দুর্ভোগ। এই সড়ক সংস্কারে এগিয়ে আসলেন ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক সাদাত আনোয়ার সাদী।

তিনি গত শনিবার ১ সেপ্টেম্বর সকালে ওই সড়কটি পরিদর্শন করে সংস্কারের জন্য ‘সড়ক সংস্কার কমিটি’র নিকট নগদ ১ লক্ষ টাকা প্রদান করে আরো সহযোগিতার প্রতিশ্রুতি দেন। ব্যাপারে সাদাত আনোয়ার সাদী বলেন, ‘স্কুল-কলেজের শিক্ষার্থী থেকে শুরু করে শত শত মানুষ এই সড়কের উপর নির্ভরশীল। অথচ, এই সড়কটির ত্রাহী অবস্থা দেখার কেউ নেই! এমন একটি জনবহুল সড়কের এই করুণ অবস্থায় গ্রামীণ জনপদের চলাচল প্রায় বিপর্যস্ত হয়ে পড়েছে। এই ব্যাপারটি উপলব্ধি করে আমি আমার সামর্থ্যানুযায়ী সড়ক সংস্কারে এগিয়ে এসেছি। সমাজের সকল বিত্ত্ববানদেরও এগিয়ে আসার আহবান জানাচ্ছি।

এ সময় তাঁকে খিরাম সিএনজি অটোরিক্সা চালক সমবায় সমিতি ও এলাকাবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ফটিকছড়ি উপজেলা কৃষক লীগের সভাপতি নূর হোসেন, সাধারণ সম্পাদক নুরুল আমিন, উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা মোহাম্মদ হোসেন টুকু, ডাক্তার সাধন চন্দ্র শীল, আওয়ামী লীগ নেতা সেলিম জাফর, আব্দুল্লাহ, জব্বার, খিরাম সিএনজি অটোরিক্সা চালক সমবায় সমিতি সভাপতি মোহাম্মদ আজিজ, সহ-সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ হান্নান, সেলিম, ইসহাক, মোহাম্মদ সালাউদ্দিন, মোহাম্মদ ইদ্রিস, মোহাম্মদ ফারুক, ইউনুস, মোস্তফা, এজহার, আমান, খোকন, হোসেন, বাবর, ইলিয়াছ, শরফুদ্দিন প্রমূখ। এর পূর্বে তিনি নানপুরের হতদরিদ্র দিনমজুর মোহাম্মদ আবু মুছার সেমিপাকা ঘর নির্মাণে আর্থিক সহায়তা প্রদান করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.