নির্বাচনে এমপিদের প্রচারণার সুযোগ চায় আ’লীগ-জাপা

0

সিটিনিউজবিডি :: আসন্ন পৌরসভা নির্বাচনে সাংসদদের প্রচারণার সুযোগ দেওয়ার দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

রোববার বেলা দেড়টায় নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।এর আগে দুপুর সাড়ে ১২টায় মাহবুব উল আলম হানিফের নেতৃত্বে সাংসদদের একটি প্রতিনিধিদল প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠক করে।

বৈঠক শেষে হানিফ সাংবাদিকদের বলেন, আসন্ন পৌরসভা নির্বাচনে সাংসদদের প্রচারণার সুযোগ দেওয়ার দাবি জানানো হয়েছে। এ ছাড়া আইন অনুযায়ী পৌরসভা নির্বাচন পেছানো সম্ভব হলে তা পেছালে আওয়ামী লীগের কোনো আপত্তি নেই বলে জানান হানিফ।

দলীয় নির্বাচনে সংসদ সদস্যদের প্রচারণার সুযোগ না দেওয়া সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক দাবি করে হানিফ বলেন, স্থানীয় নির্বাচনে প্রচারণা করা সংসদ সদস্যদের অধিকার। এ অধিকার থেকে বঞ্চিত না করে ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে দলের পক্ষ থেকে।

আওয়ামী লীগের প্রতিনিধি দলে আরো ছিলেন আবদুস সোবহান গোলাপ, জাহাঙ্গীর কবির নানক, দীপু মনি, খালিদ মাহমুদ চৌধুরী ও আফজাল হোসেন।অন্যদিকে বেলা ২টায় ইসিতে যায় বিএনপির একটি প্রতিনিধিদল। এতে নেতৃত্ব দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ওসমান ফারুক।

এদিকে, একই দাবিতে সকালে সিইসির সঙ্গে রবিবার সকালে দেখা করেছেন জাপার প্রতিনিধিরা। পৌরসভা নির্বাচনের প্রচারণায় এমপিদের অংশ নেওয়া ও মনোনয়নপত্র দাখিলের সময়সীমা ১০ দিন বাড়ানোর দাবি করেন তারা।

সিইসি কাজী রকিবউদ্দীনের সঙ্গে দেখা করে জাপা মহাসচিব জিয়া উদ্দিন বাবলু সাংবাদিকদের বলেন, ‘যেহেতু দলীয় প্রতীকে এই প্রথম পৌরসভা নির্বাচন হচ্ছে। এটা একটা নতুন অভিজ্ঞতা। এখানে অনেক জানা-শোনার প্রয়োজন রয়েছে। কাজেই এত অল্প সময়ের মধ্যে (৩০ ডিসেম্বর) মনোনয়নপত্র দাখিল করা কঠিন। সে জন্য আমরা নির্বাচন কমিশনের কাছে ঘোষিত তারিখ থেকে ১০ দিন সময় বাড়ানোর আবেদন জানিয়েছি।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.