নোবিপ্রবি প্রশাসনের বর্ধিত ফি প্রত্যাহার

0

নোবিপ্রবি (নোয়াখালী) : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) গত রিজেন্ট বোর্ডের সভায় ক্রেডিট আওয়ার ফি, পরিবহন ফি ও হলের সিটভাড়াসহ আনুষঙ্গিক বিভিন্ন খরচ বৃদ্ধি করা হলেও বর্ধিত ফি প্রত্যাহার করে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার ২৮ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় রেজিস্টার দপ্তর থেকে পাঠানো বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে,  স্নাতকোত্তর (MS) শ্রেণিতে ক্রেডিট আওয়ার ফি দ্বিগুণ করে ৫০ টাকা থেকে ১০০ টাকা, হল ভাড়া ১২০০ থেকে ১৮০০ টাকা, পরিবহণ ভাড়া ৪০০ থেকে ৬০০ টাকা নতুন করে বিভাগ উন্নয়ন ফি ৫০০ স্নাতকে সেমিনার লাইব্রেরি ফি ২০০ টাকা থেকে ৫০০ টাকা, সেন্ট্রাল লাইব্রেরির ফি ৫০০ থেকে ৮০০ টাকা, ছাত্রকল্যাণ তহবিল ১০০ থেকে ৩০০ টাকা, ব্যাকলগ ফি ৫০০ থেকে দ্বিগুণ করে ১০০০ টাকা, স্নাতকে নতুন শিক্ষার্থী ভর্তি ফি ৪০০০ টাকা বৃদ্ধি করা হয়। কোনো নোটিশ না দিয়ে ফি বৃদ্ধির সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিষয়টি প্রথম শিক্ষার্থীদের নজরে আসে গত ২২ ফেব্রুয়ারি বিবিএ বিভাগের টার্ম ফি দেয়ার নোটিশে। এরফলে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। এবং শিক্ষার্থীরা আন্দোলনে নামারও প্রস্তুতি নেয়। তবে শিক্ষার্থীদের দাবির মুখে ২৮ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় প্রশাসন বিজ্ঞপ্তির মাধ্যমে বর্ধিত ফি স্থগিতের সিদ্ধান্ত নেয়।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি প্রফেসর ড.আবুল হোসেন জানান, সরকারের চাহিদায় আমরা ফি বাড়িয়েছিলাম কিন্তু সার্বিক চিন্তা-ভাবনা করে আমরা তা স্থগিত করি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.