পটিয়ায় আওয়ামীলীগের দৌড়ঁঝাপ বিএনপিতে নীরবতা

উপজেলা পরিষদ নির্বাচন

0

সুজিত দত্ত পটিয়া প্রতিনিধিঃ সারা দেশের পঞ্চম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। চট্টগ্রামের পটিয়ার আসন্ন উপজেলার পরিষদ নির্বাচন তৃতীয় ধাপে আগামী ২৪ মার্চ ৭ টি বিভাগের ২৫ টি জেলায় ১২৭ টি উপজেলায় ভোট গ্রহন করা হবে।

এতে তপশীল অনুযায়ী চট্টগ্রামের পটিয়ায় মনোনয়ন পত্র দাখিলে শেষ তারিখ ২৬ ফেব্রুয়ারী যাচাই বাচাই ২৮ ফেব্রুয়ারী এবং প্রার্থীতা প্রত্যাহার ৭ ই মার্চ ভোট গ্রহন ২৪ মার্চ এতে চেয়ারম্যান পদে ৭, ভাইস চেয়ারম্যান পদে ৬, ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫ জন সর্বত্র আলোচনায় আছে। সম্ভাব্য প্রার্থীদের মধ্যে প্রবীনের পাশাপাশি নবীনদের গনসংযোগে সর্বত্র মাঠে পাড়া-মহল্লায়, সভা সমাবেশ, উঠান বৈঠক সহ বিভিন্ন কৌশলে প্রচারে মাঠে ময়দানে চষে বেড়াচ্ছেন।

ভোটারদের মাঝে চলছে নানা মুখী আলোচনার ঝড় বইছে। তাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও সম্ভাব্য প্রার্থীদের সমর্থক নেতাকর্মীরা প্রচার প্রচারনায় ব্যস্ত রয়েছেন। কিন্তু এই নির্বাচনে ক্ষমতাসীল আওয়ামীলীগের ব্যস্ততম সময় পার করলেও মাঠের প্রধান বিরোধী দল বি.এন.পি নীরব, তবে শেষ পর্যন্ত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে বি.এন.পি নেতারা স্বতন্ত্রভাবে লড়তে পারেন বলে বিভিন্ন সূত্রে প্রকাশ।

চেয়ারম্যান পদে দক্ষিন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীকে দলীয়ভাবে একক প্রার্থী হিসাবে চূড়ান্ত করেছে আওয়ামীলীগ। তিনি পাড়া-মহল্লায়, সভা সমাবেশ, উঠান বৈঠক সহ নানান কৌশলে প্রচার চালাছেন। তিনি বিগত ২০০৯ সালে অনুষ্ঠিত পটিয়ার উপজেলা পরিষদ নির্বাচনে আ.লী.প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী সামান্য ভোটে ব্যবধানে দক্ষিণ জেলা বি.এন.পির সহ-সভাপতি আলহাজ¦ ইদ্রিছ মিয়া কাছে পরাজিত হন। বি.এন.পি থেকে দলীয় ভাবে প্রার্থী না দিলেও স্বতন্ত্র প্রার্থী হিসাবে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে লড়তে পারেন বলে বিভিন্ন সূত্রে জানা যায়। এই ছাড়া সম্ভাব্য চেয়ারম্যান পদে লড়তে মাঠে রয়েছেন।

উপজেলা যুবলীগ সাবেক সভাপতি ও আ’লীগ সাবেক যুগ্ম সম্পাদক বর্তমান ১৩নং ইউনিয়নে বার বার নির্বাচিত চেয়ারম্যান মুহাম্মদ সেলিম, দক্ষিণ জেলা আ’লীগ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: তিমির বরণ চৌধুরী, বর্তমান চেয়ারম্যান ও বিএনপির নেতা মোজাফ্ফর আহমদ টিপু, সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস মিয়া, দক্ষিণ জেলা আ’লীগ কার্যনির্বাহী সদস্য নাছির আহমদ, পৌরসভা আ’লীগ যুবলীগের সভাপতি নুর আলম ছিদ্দিকীর তাদের নাম মাঠে ও পাড়া মহল্লায় সাধারণ ভোটাদের মাঝে বেশি শোনা যাচ্ছে।

ভাইস চেয়ারম্যান পদে ৬ জন বর্তমান ভাইস চেয়ারম্যান সৈয়দ এয়ার মুহাম্মদ পেয়ারু, উপজেলা আ’লীগ প্রচার সম্পাদক গোলাম সরোয়ার চৌধুরী মুরাদ। দক্ষিণ জেলা যুবলীগ সদস্য ও মানবাধিকার সভাপতি আবু ছালেহ মু: শাহরিয়া, পটিয়া উপজেলা আ’লীগের নেতা মিজানুর রহমান, পটিয়া উপজেলা যুবলীগ সম্পাদক এম এ রহিম, আ’লীগ নেতা কে.এম. জমির উদ্দিন।

নারী ভাইস চেয়ারম্যান পদে ৫ জন সাবেক ভাইস চেয়ারম্যান, বঙ্গমাতা শেখ ফজলেতুন্নেছা সভাপতি ও নারী নেত্রী মাজেদা বেগম শিরু, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও নারী নেত্রী সুমি দে সাথী, বিএনপির নারী নেত্রী বর্তমান ভাইস চেয়ারম্যান আফরোজা বেগম জলি, সাজেদা বেগম, জীবন আরা বেগম রুবি। পটিয়া উপজেলায় ১৭ ইউনিয়ন সহ একটি পৌরসভার মধ্যে মোট ভোটার ২,৮৫,৪৯৪ জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.