প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে এসেছি সংলাপে নয়ঃ এরশাদ

0

সিটি নিউজ ডেস্কঃঃ  জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ জানিয়েছেন, তার দলের নেতারা গণভবনে সংলাপ করতে আসেননি। এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে, সেটি সফলভাবে হয়েছে।

আজ সোমবার (৫ নভেম্বর) রাত সোয়া ৯টার দিকে গণভবন থেকে বের হয়ে তিনি উপস্থিত সাংবাদিকদের কাছে এ কথা জানান।

এ সময় জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আগামী নির্বাচনের আসন ভাগাভাগি ছাড়াও রাজনৈতিক বিভিন্ন বিষয়ে কথা হয়েছে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ সাংবাদিকদের বলেন, এরশাদ সাহেব সংলাপে এসে আগামী নির্বাচনে জোটের আসর ভাগাভাগি নিয়ে কথা বলেছেন। তিনি ৩০০ আসনে প্রার্থী দিবেন বলে জানিয়েছেন।

তিনি বলেন, এরশাদ সাহেব মূলত অন্য বছরের মতো এবারো প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে এসেছিলেন। এ ছাড়া অন্য কিছু ছিল না। সংবিধান অনুয়াযী সঠিক সময়ে নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে জাপার সঙ্গে কথা হয়েছে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল (অব.) ফারুক খানও জানান, সংলাপে আসন ভাগাভাগি নিয়ে উভয় দলের নেতারা আলাপ করেছেন।

এর আগে বেগম রওশন এরশাদসহ ৩৪ সদস্য নিয়ে এরশাদ সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে এলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপ শুরু হয়। এই সংলাপ চলে রাত ৯টা পর্যন্ত।

সংলাপের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, সরকারের উন্নয়ন অগ্রযাত্রায় সহযোগী ছিল জাতীয় পার্টি। এই ধারা অব্যাহত রাখতে আগামী দিনেও তাদের সঙ্গে নিয়ে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অর্থবহ নির্বাচনের মাধ্যমে উন্নয়ন অব্যাহত থাকবে জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘যেহেতু সামনে নির্বাচন, নির্বাচন সামনে রেখে সব দলের সঙ্গে মতবিনিময় করছি। আমরা চাই, একটা অর্থবহ নির্বাচনের মধ্যদিয়ে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। কারণ, বাংলাদেশে আজকে এগিয়ে যাচ্ছে।’

তিনি আরও বলেন, ‘আমাদের এ পথযাত্রায় আপনারা জাতীয় পার্টি পাশে ছিলেন, আমাদের সঙ্গে ছিলেন। আমরা একসঙ্গে এদেশকে এগিয়ে নিয়ে গেছি। যে সহযোগিতা পেয়েছি, সেজন্য আপনাদের ধন্যবাদ জানাচ্ছি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.