প্রনব মুখার্জি চট্টগ্রামে

0

সিটি নিউজ ডেস্কঃ ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে  আজ মঙ্গলবার সকাল ১০ টা ৫৫ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। সেখানে ভারতীয় হাই কমিশনার, চট্টগ্রাম জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী, সিএমপি কমিশনার ইকবাল বাহার, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম মনিরুজ্জামানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রনব মুখার্জিকে স্বাগত জানান।

বিমানবন্দর থেকে প্রণব মুখার্জি রেডিসন ব্লুতে পৌঁছেন। দুপুর সাড়ে ১২টায় তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যাবেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রদত্ত সম্মান সূচক ডিগ্রী ডি-লিট গ্রহণ শেষে সেখানেই মধ্যহ্ন ভোজে অংশ নিবেন। দুপুর ২টা ৪০ মিনিট পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবস্থান করবেন তিনি।

বিকেল ৩টায় যাবেন রাউজানস্থ মাস্টারদা  সূর্য সেনের  বাড়ীতে। সেখানে রাউজান বিশ্ববিদ্যালয় কলেজের পাশে বিপ্লবী সূর্য সেনের নামে স্থাপিত স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধ ।  এরপর সূর্য সেনের নামে পাঠাগার উদ্বোধন ও কমপ্লেক্স ঘুরে দেখবেন।

সেখান থেকে তিনি যাবেন রাউজানের নোয়াপাড়ায় সূর্য সেনের জন্মভিটায়। এর পর তিনি  সরাসরি নগরীতে ফিরে আসবেন। রাত ৮টায় রেডিসন ব্লু হোটেলে সুধী সমাবেশে যোগ দেবেন।  ভারতীয় সহকারী হাই কমিশন এই সুধী সমাবেশের আয়োজন করেছে। সেখানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রণব মুখার্জিকে নগরীর চাবি উপহার দেবেন।

 

আগামীকাল বুধবার সকালে প্রণব মুখার্জি ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ছাড়বেন। তার আগে নগরীর পাহাড়তলীতে ইউরোপিয়ান ক্লাব এবং পরে দামপাড়া পুলিশ লাইনে অস্ত্রাগার পরিদর্শন করার কথা রয়েছে। ওই অস্ত্রাগারটি ব্রিটিশবিরোধী আন্দোলনের সময় লুট করেছিলেন বিপ্লবীরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.