প্রযুক্তি নির্ভর বাংলাদেশ বিনির্মাণে নৌকার বিকল্প নেইঃ মেয়র

0

সিটি নিউজঃ  চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন একটি জ্ঞান, প্রযুক্তি নির্ভর অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনিমার্নের জন্য শেখ হাসিনার উন্নয়ন অভিযাত্রায় নৌকার বিজয় সুনিশ্চিত করার আহ্বান জানিয়ে বলেন স্বাধীনতা বিরোধীরাতো নয়ই, তাদের সহযোগী কেউই এদেশের রাজনীতি যেন করতে না পারে, সেই দিকে তরুণদের সচেষ্ট হতে হবে।

যে সাম্প্রদায়িক, ধর্মান্ধ, ধর্মের অপব্যববহকারী অপরাজনীতির কারণে পরাজিত দেশবিরোধী শক্তিরা স্বজাতির উপর আঘাত হেনেছিল। সেই অপরাজনীতি যেন এদেশে আর ঠাঁই না পায়।

আজ মঙ্গলবার (১১ ডিসেম্বর) সকালে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট চট্টগ্রাম (আইইবি) মিলনায়তনে ইয়ং ইঞ্জিনিয়ার্স ফোরাম কেন্দ্রীয় কমিটি আয়োজিত আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে মনোনীত প্রার্থীদের প্রচারের লক্ষ্যে গঠিত ‘তারুণ্যের মঞ্চ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র একথা বলেন।

তিনি আরো বলেন, নতুন প্রজন্ম বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। এই অর্থনৈতিক মুক্তির হাতিয়ার। তারা পরিশুদ্ধ। তারাই আামদের উজ্জ্বল ভবিষ্যতে মানব সম্পদ।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম-৯ আসনের নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ঐক্যই শক্তি। এই চেতনায় নতুন প্রজন্মকে প্রভাবিত করতে হবে। প্রযুক্তির উন্নয়নে বাংলাদেশ একটি রূপান্তরের মডেল। এই রূপান্তর সমাজ প্রগতির অবলম্বন। বাংলাদেশ দক্ষিণ-পূর্ব এশিয়ার উন্নয়নের প্রতীক। এই অর্জন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসামান্য অবদানের জন্য। আগামী ৩০ ডিসেম্বর সারাদেশের নৌকা প্রতীকে ভোট দিয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হবে।

সভাপতির ভাষণে ইয়ং ইঞ্জিনিয়ার্স ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রকৌশলী রাজীব বড়ুয়া বলেন, স্বাধীনতা অর্জনের ৪৭ বছরের মাথায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে যাচ্ছে ৩০ ডিসেম্বর। বাঙালি জাতির কাছে ডিসেম্বর মাসের বিশেষ ও বিশাল গুরুত্ব রয়েছে। একাত্তরের ডিসেম্বর মাস, বিজয়ের বাঁধ ভাঙ্গা জোয়ারে সেইদিন পাকিস্তানের সঙ্গে ভেসে গিয়েছিল এ দেশীয় জামাত, মুসলিম লীগ, রাজাকার, আলবদর সহ ৭১’র সব ঘাতক বাহিনী।

তাই বছর ঘুরে ডিসেম্বর এলেই বাঙালির হৃদয় মন ভরে উঠে বিজয়ের মহা আনন্দে। সত্য, সুন্দর ও সম্প্রীতির মেলবন্ধনে তৈরী হওয়া অফুরন্ত প্রেরণায় পুর্ণ বিজয়ী মানের শক্তির কাছে বড় বড় সৎ চ্যালেঞ্জকে খড়কুটো মনে হয়। আমাদের মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন বাঙালি জাতিকে কেউ দাবিয়ে রাখতে পারবে না কেউ পারে নি।

তাই বিজয়ের মাসে আরেকটি বিজয় সুনিশ্চিত কামনা করছি ৩০ ডিসেম্বর নির্বাচনী আওয়ামী লীগ বিজয়ী হয়ে আবারো বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়ে ফিরে আসবেন আমাদের মাঝে।

ইয়ং ইঞ্জিনিয়ার্স ফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রকৌশলী রাশেদুল আবেদীন সাজিদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত ‘তারুণ্যের মঞ্চ’র উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ চট্টগ্রাম বিভাগীয় সভাপতি প্রকৌশলী মো: হারুন, আইইবি চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী ড. রফিকুল আলম, আইইবি’র সাবেক সাধারণ সম্পাদক প্রকৌশলী সাদেক মো: চৌধুরী, আইইবি চট্টগ্রাম কেন্দ্রের বর্তমান সম্মানি সম্পাদক প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলম।

এতে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক প্রকৌশলী মৃনাল কান্তি বড়–য়া, নগর আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আলহাজ্ব শফর আলী, কার্যনির্বাহী সদস্য হাজী বেলাল আহমেদ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর মো: গিয়াস উদ্দিন, নাজমুল হক ডিউক, হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাশ সুমন, আওয়ামী লীগ নেতা মো. আজাদ খান, চুয়েট ছাত্রলীগের সভাপতি সাঈদ ইমাম বাকের, বীরকন্যা প্রীতিলতা ট্রাস্টের ট্রাস্টি সরিৎ চৌধুরী সাজু প্রমুখ। ‘

তারুণ্যের মঞ্চ’র উদ্বোধনী অনুষ্ঠান শেষে ইয়ং ইঞ্জিনিয়ার্স ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্যবৃন্দ নগরীর সংসদীয় আসন-৯,১০,১১ ও ৮ নির্বাচনী এলাকায় নৌকা প্রতীকের পক্ষে গণসংযোগ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় আওয়ামী লীগ সরকারের উন্নয়নমূলক প্রচারণা কার্যক্রম প্রামাণ্যচিত্র প্রদর্শিত করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.