প্রিয় দেশবাসী আবারো নৌকা মার্কায় ভোট দিনঃ বাবু

0

প্রিয় দেশবাসী আবারো নৌকা মার্কায় ভোট দিন:বাবু

দিলীপ তালুকদারঃ জীবন যেন বহতা নদীর মতো প্রবাহিত। তারুণ্য হল বর্ষার এক খরস্রোতা নদী। নদী হল প্রকৃতির সুধাধারা। এমনি একজন তারুণ্য, সংগঠক, সমাজ সেবক, রাজনীতিবিদ সাঈদ মোহাম্মদ ইকরামুল হক বাবু। চট্টগ্রামের সন্তান হলেও বসবাস করেন যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলস এ। মুক্তিযুদ্ধের অবিনাশী চতনায় ভাস্বর বাবু লস এঞ্জেলস মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

গত ১০ নভেম্বর সকালে একান্ত সাক্ষাৎকারে বাবু বলেন, একজন প্রবাসী হিসেবে দেশে নির্বাচনকে ঘিরে যে উৎসাহ উদ্দিপনা সৃষ্টি হয়েছে তা ভাল। দেশবাসীর মতো আমাদেরও আশংকা যে, এই সরকার যদি পুনরায় গঠন না হয় তবে আগামীতে দেশের ভবিষ্যৎ কি হবে। এ সংশয়টা সকলের। উন্নয়নের যে অহংকার আমরা করছি ও যে উদ্দীপনার সৃষ্টি হয়েছে তার চাকা থমকে গেলে আমরা হব আশাহত, সে কারনে শংকিত। সবাই চায় সুষ্ঠ ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠিত হোক। নির্বাচনে জনগনের ম্যান্ডেট নিয়ে যে আসবে সে দেশের উন্নয়নে কাজ করবে এটা হোক অঙ্গীকার।

তিনি বলেন, আমি প্রবাসে আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ডের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। আমি স্বাভাবিকভাবে আমার দলকে সমর্থন করব, শেখ হাসিনার সরকার, বার বার দরকার-এটা আম জনগনকে উপলব্ধি করে নৌকায় আবারও ভোট দিতে জনগনকে আমরা প্রবাসীগন উদাত্ত আহবান জানাব।

বিশিষ্ট সংগঠক বাবু বলেন, বর্তমান সরকার দেশে প্রচুর উন্নয়ন করেছেন। উন্নয়ন এখন সারাদেশে দৃশ্যমান। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অগ্রগতির মহাযজ্ঞে সফল হয়েছেন। এখনও সারাদেশে উন্নয়নের কর্মকা- চলমান রয়েছে। এসব কর্মকা- এগিয়ে নিতে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আসতে আমাদের নৌকা মার্কায় ভোট দিতে হবে। তিনি বলেন, আমাদের দল ও আমাদের নেত্রী সংবিধানকে সমুন্নত রেখে এগিয়ে যাচ্ছেন। নির্বাচন করার সুযোগ সব দলের।

আমি আশা করব ঐক্যজোটসহ সকল দল নির্বাচনে আসবে। এই নির্বাচনের মাধ্যমে দেশ গনতন্ত্রের আরেক ধাপ এগিয়ে যাবে। যারা দেশ ও জনগনকে ভালবাসে তাদের নির্বাচনের অংশগ্রহনের কোন বিকল্প নাই। জনগনের ম্যাণ্ডট নিয়ে যারা দেশ শাসনে আসবে তারা ভোটে আসবে, যারা মনে করে জনগনের ম্যাণ্ডেট প্রয়োজন নেই। তাদের নির্বাচন নিয়ে নাটক বা তালবাহানাসহ আজগুবি ও অগনতান্ত্রিক কথা বলছে তাদের বিষয় জনগন বিচার করবে। আমরা বলব, নির্বাচনে আসুন। জনগনের ম্যাণ্ডেট নিন। আশাকরি তাদের শুভবুদ্ধির উদয় হবে। নির্বাচনে আসবেন সবাই এবং দেশ গড়ার কাজে ঐক্যবদ্ধ হয়ে আমরা কাজ করব।

বাবু বলেন, তফসিল একটা সাংবিধানিক বিষয়। উনারা যে তফসিল পেছানোর কথা বলছেন, এটা কিভাবে সম্ভব জানিনা। সকলের ঐক্যমতের ভিত্তিতে তফসিল ঘোষনা করা হয়েছে। নির্বাচন কমিশন ২৩ ডিসেম্বর নির্বাচন করার লক্ষে কাজ করছেন। আমি নির্বাচন কমিশনকে অভিনন্দন জানাচ্ছি। আমি আশা করব, সব দল নির্বাচনের মাধ্যমে অবাধ ও সুষ্ঠ ভোট হবে। দেশের উন্নয়ন ও জনগনের ভাগ্য নিয়ন্ত্রনে সব দল ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে আসবে। আশা করব-এটি নিয়ে কোন ষড়যন্ত্র হবে না।

একজন প্রবাসী হিসেবে দেশবাসীর কাছে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আবারও নৌকা মার্কায় ভোট চাচ্ছি। আশাকরি, জনগন আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.