ফেনীতে মালবাহী ট্রেন-ট্রাক সংঘর্ষ, রেল যোগাযোগ বন্ধ

ফেনী প্রতিনিধি : ফেনীর ফতেহপুর রেলওয়ে ক্রসিংয়ে একটি ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে মালবাহী ট্রেনের ইঞ্জিন উল্টে চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। আজ (২১ জুলাই) বৃহস্পতিবার ভোর সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। এতে মহাসড়কের উপর ক্ষতিগ্রস্ত ইঞ্জিন ও ট্রাকটি পড়ে থাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

রেলওয়ে জিআরপি পুলিশ জানায়, ভোর সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম থেকে ঢাকাগামী মালবাহী একটি ট্রাক মহাসড়কের ফেনীর ফতেহপুর রেলওয়ে ক্রসিংয়ে এলে ইঞ্জিল বিকল হয়ে পড়ে। এসময় চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী একটি মালবাহী ট্রেন ফতেহপুর রেলওয়ে ক্রসিং পার হওয়ার সময় ট্রাকটিকে সজরে ধাক্কা দিলে ট্রেন থেকে ইঞ্জিনটি ছিটকে পড়ে যায়। এ ঘটনায় চট্টগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

ক্ষতিগ্রস্ত ইঞ্জিনটিকে উদ্ধারে চট্টগ্রাম ও লাকসাম জংশন থেকে দুটি রিলিফ ট্রেন ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়না দিয়েছে। রিলিফ ট্রেনগুলি এলে ক্ষতিগ্রস্ত ইঞ্জিনটি উদ্ধার করে ট্রেন চলাচল শুরু হবে বলে রেলওয়ে উপসহকারী প্রকৌশলী মো. সিদ্দিকুর রহমান নিশ্চিত করেছে। এদিকে মহাসড়কে যানজটের সৃষ্টি হওয়ায় ধীরগতিতে গাড়ি চলাচল করছে। যাত্রীবাহী ও পণ্যবাহী পরিবহন বিকল্প সড়ক দিয়ে যাতায়ত করছে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.