বলিভিয়াকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

খেলাধুলা : যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকার আসরের গ্রুপপর্বে আর্জেন্টিনা তিনটি ম্যাচ খেলে সবগুলোতে জয় পেয়েছে। বুধবার সকালে (বাংলাদেশ সময়) বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়ে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে তারা। কোয়ার্টার ফাইনালে মেসি-আগুয়েরোদের প্রতিপক্ষ ‘সি’ গ্রুপের রানার্স-আপ ভেনেজুয়েলা।

টানা তিন ম্যাচ জেতায় পূর্ণ ৯ পয়েন্ট ঝুলিতে জমা পড়েছে আর্জেন্টিনার। অপর ম্যাচে পানামাকে (৪-২) হারিয়ে শেষ আটের খেলা নিশ্চিত করা চিলির অবস্থান দ্বিতীয়। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের পয়েন্ট সংখ্যা ৬। আর ১ ম্যাচে জয় পাওয়ায় ৩ পয়েন্ট নিয়ে পানামা রয়েছে তৃতীয় স্থানে। পয়েন্ট না পেয়েই আসর থেকে বিদায় নিয়েছে বলিভিয়া।

ম্যাচের শুরুর একাদশে নেই লিওনেল মেসি। কোচ মার্টিনো আগেই অবশ্য জানিয়ে দিয়েছিলেন ব্যাপারটা, এখনই দলের প্রাণভোমরাকে ম্যাচের সূচনালগ্নে নামাবেন না তিনি। বুধবার বলিভিয়ার বিপক্ষে মাঠে নেমেছেন ৪৬ মিনিটে। এভার বানেগার বিকল্প হিসেবে খেলতে নামেন বার্সেলোনা সুপারস্টার। দ্বিতীয়ার্ধে অবশ্য কোনো গোল করতে পারেনি আর্জেন্টিনা।

খেলার ১৩ মিনিটে মাথায় দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে গোল আদায় করে নেন এরিক লামেলা (১-০)। এর ঠিক দুই মিনিটের মাথায় আর্জেন্টিনার গোল ব্যবধান দ্বিগুণ করেন এজিকুয়েল লাভেজ্জি। এ সময়ে গঞ্জালো হিগুয়েনের হেড রুখে দেন বলিভিয়ার গোলরক্ষক কার্লোস লাম্পে। তবে তার হাত থেকে বল ফসকে গেলে পাশে দাঁড়িয়ে থাকা লাভেজ্জি সেটি বলিভিয়ার জালে জড়িয়ে দেন (২-০)। ম্যাচের ৩২ মিনিটের সময় ফের বল নিয়ে ছুটে আসেন লাভেজ্জি। সেটি বাড়িয়ে দেন ভিক্টর কুয়েস্তার দিকে। পায়ের আলতো ছোঁয়ায় বলিভিয়ার জালে বলটি প্রবেশ করান তিনি (৩-০)। আর তাতে জয়ের পথটা প্রথমার্ধেই মসৃণ হয় আর্জেন্টিনার।

এ বিভাগের আরও খবর

Comments are closed.