বাঁশখালীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

0

বাঁশখালী প্রতিনিধিঃ  জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষ্যে চট্টগ্রামের বাঁশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা উপজেলা পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

আজ রবিবার (১০ মার্চ) সকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজীর স্বাগত বক্তব্য ও সঞ্চালনে আলোচনায় অংশগ্রহণ করেন সহকারী কমিশনার (ভূমি) সুজন চন্দ্র রায়, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শ্যামল চন্দ্র রায়, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা তাজুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইসতিয়াক আহমদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাকেরা শরীফ, উপজেলা সিপিপি টিম লিডার মোঃ ছগির ও সিপিপি’র লিডার ও স্বেচ্ছা সেবক হিসেবে প্রধানমন্ত্রীর সম্মাননা প্রাপ্ত স্বেচ্ছাসেবক সাংবাদিক কল্যাণ বড়ুয়া, আবদুল মতলব কালু, শাহ্ মুহাম্মদ শফিউল্লাহ ও সৈকত আচার্য্য প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বাঁশখালী হল দুর্যোগ প্রবণ এলাকা। প্রতিটি দুর্যোগে এই এলাকার জনগণ নানা ভাবে ক্ষতিগ্রস্থ হয়। যত বেশী সচেতন হওয়া যাবে ততবেশী দুর্যোগ থেকে নিজেদের রক্ষা করা যাবে। অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের পাশাপাশি সিপিপি, কারিতাস, যুগান্তর, বাঁশখালী বালিকা সরকারি উচ্চ বিদ্যালয় ও বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দুর্যোগ বিষয়ক চিত্রাংকন প্রতিযোগিতা দুই গ্রুপে প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.