বাঁশখালীতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

0

বাঁশখালী প্রতিনিধিঃ বাঁশখালী উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামীলীগের উদ্যোগে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও ইফতার মাহ্ফিল উপলক্ষে আলোচনা সভা জলদী গ্রীণপার্ক কমিউনিটি হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকাল ৩টায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাঁশখালী পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরী।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ অর্থমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য ও দক্ষিণজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী শাহিদা আক্তার জাহান, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান রেহেনা আক্তার কাজেমী।

সময় অন্যন্যদের মধ্যে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গফুর, দপ্তর সম্পাদক শ্যামল দাশ, কালীপুর ইউপি চেয়ারম্যান এডভোকেট আ.ন.ম শাহাদত আলম, সাধনপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মহি উদ্দিন চৌধুরী খোকা, শেখেরখীল ইউপি চেয়ারম্যান মো. ইয়াছিন, সরল ইউপি চেয়ারম্যান রশিদ আহমদ, বৈলছড়ি ইউপি চেয়ারম্যান কফিল উদ্দিন, পুকুরিয়া ইউপি চেয়ারম্যান আসহাব উদ্দিন, বাহারছড়া ইউপি চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, শিলকুপ ইউপির সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক সিকদার, উপজেলা ওলামালীগের সভাপতি মাও. আক্তার হোসেন, পৌর যুবলীগের আহবায়ক হামিদ উল্লাহ হামিদ, ছাত্রনেতা মিজান সিকদার, আবচার উদ্দীন জন্টু সহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, মহিলা আওয়ামীলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।

প্রধান অতিথি মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি তার বক্তব্যে বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ১৭ মে। দীর্ঘ নির্বাসন শেষে ১৯৮১ সালের এই দিনে দেশে ফেরেন তিনি। দেশে ফেরার পর থেকে শেখ হাসিনা টানা ৩৮ বছর সফলতার সঙ্গে নেতৃত্ব দিয়ে চলেছেন এ দেশের স্বাধীনতার নেতৃত্বদানকারী, প্রাচীনতম রাজনৈতিক দল আওয়ামী লীগকে। সেই সঙ্গে তার যোগ্য নেতৃত্বে চারবার আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে। এই দীর্ঘ সময় দলের প্রধানের দায়িত্বে থেকে নেতৃত্ব দিতে গিয়ে বন্ধুর পথ পাড়ি দিতে হয়েছে শেখ হাসিনাকে।

কারাবরণ, জীবনের ঝুঁকি নিয়ে মৃত্যুর মুখোমুখি হয়ে অনেক চড়াই-উৎড়াই, ঘাত-প্রতিঘাত পেরিয়ে তিনি আওয়ামী লীগকে আজকের অবস্থানে এনে দাঁড় করিয়েছেন। শেখ হাসিনার সফল নেতৃত্বের ফলেই আওয়ামী লীগ চারবার রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছে এবং বর্তমানে ক্ষমতাসীন। আওয়ামী লীগের এই শাসন আমলেই দেশের আর্থ-সামাজিক উন্নয়নের নতুন মাত্রা সূচিত হয়েছে।

আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্য আয়ের দেশে উন্নীত করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যেই দেশ নিম্নমধ্যম আয়ের দেশ ও উন্নয়শীল দেশে উন্নীত হয়েছে। পাশাপাশি শেখ হাসিনার হাত দিয়েই বাংলাদেশে তথ্য-প্রযুক্তির ব্যাপক প্রসার ঘটেছে, ডিজিটাল দেশে পরিণত হয়েছে এবং উন্নত তথ্য-প্রযুক্তির দিকে এগিয়ে যাচ্ছে।’

তিনি আরো বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাঁশখালী একটি মডেল বাঁশখালী হিসেবে গড়ে উঠবে। ইতোমধ্যে বাঁশখালী উপকূলীয় বেড়ীবাঁধ, সড়ক সম্প্রসারণ কাজ সম্পন্ন হওয়ার পথে। আগামীতে অবহেলিত বাঁশখালীতে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.