বিডিআর বিদ্রোহের দিন খালেদা লুকিয়ে ছিলেন কেনঃ কাদের

0

সিটি নিউজ ডেস্কঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পিলখানায় বিডিআর বিদ্রোহের দিন বেগম খালেদা জিয়া ‘২৪ ঘণ্টা কোথায় লুকিয়ে ছিলেন’−সে রহস্য উদঘাটিত হলে এ হত্যাকাণ্ডের কারণ উদঘাটিত হবে। কেন তাকে পালিয়ে-লুকিয়ে থাকতে হলো।কেন তিনি সেদিন লুকিয়ে ছিলেন?

পিলখানা হত্যাকাণ্ড সংগঠিত হওয়ার দিন সকাল থেকে ২৪ ঘণ্টা তার অবস্থান কেউ জানত না। মির্জা ফখরুল সাহেব কেঁচো খুঁজতে চাইলে বিষধর সাপ বেরিয়ে আসবে।

আজ মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারী) ফেনী সার্কিট হাউজে সড়ক ও জনপদ অধিদপ্তরের উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে সাম্প্রতিককালে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুর কাদের বলেন, খালেদা জিয়াকে কোথায় লুকিয়ে রেখেছিলেন? তিনি যে রহস্য উন্মোচন করতে চাচ্ছেন, এর সঙ্গে এ হত্যাকাণ্ডের কোনো যোগসূত্র আছে কি না−তা খতিয়ে দেখতে হবে।

আসন্ন উপজেলা নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, এখনো কেন্দ্রীয় মনোনয়ন ঘোষণা চূড়ান্ত হয়নি। তিনটি সার্ভে রিপোর্টের সঙ্গে তৃণমূলের প্রেরিত তালিকা দেখে দলের ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড শুধু চেযারম্যান পদে মনোনয়ন ঘোষণা করবেন।

বিএনপির উপজেলা নির্বাচনে অংশ না নেয়ার নির্দেশ না মেনে তৃণমূলের নেতারা নমিনেশন জমা দিচ্ছে। প্রথম ধাপে ৭ জন এবং ২য় ধাপে ৩৭ জন মনোনয়ন নিয়েছেন বলে তথ্য এসেছে।

কূটনীতিকদের সাক্ষাৎ করে বিএনপির অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, বেগম খালেদা জিয়া যতটা না অসুস্থ, তার চাইতে তার অসুস্থতা নিয়ে বেশি রাজনীতি করা হচ্ছে। এ বিষয়টাকে তারা রাজনৈতিক কালার দিতে চাইছে। নীতি-নির্ধারণীতে বিএনপি দুর্বল ও নেতিবাচক রাজনীতির কারণে তারা ক্রমাগত জনসমর্থন হারাচ্ছে। তারা নির্বাচনেও ব্যর্থ, আন্দোলনেও ব্যর্থ।

সড়ক ও জনপদ অধিদপ্তরের উন্নয়নের ব্যাপারে মন্ত্রী বলেন, চলতি বছরের মধ্যে সড়ক যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান হবে।

ইতোমধ্যেই পদ্মা সেতুর ৬৩ শতাংশ কাজ শেষে হয়েছে। ঢাকা এলিভেটেড এক্সপ্রেস ওয়ের কাজ দ্রুত এগিয়ে চলছে, মেট্রোরেল স্ক্রু ফাইলিং উদ্বোধন হচ্ছে। মিরসরাই থেকে কক্সবাজার পর্যন্ত মেরিন ড্রাইভ হবে, হবে ৮০০ কিলোমিটার সীমান্ত সড়কের খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দারবানের ৩০০ কিলোমিটারের কাজ চলছে। চট্টগ্রামের কর্ণফুলী নদীতে ট্যানেল নির্মাণের কাজ উদ্বোধন করা হয়েছে।

ফেনী-লক্ষ্মীপুর-কুমিল্লা-লাকসাম সড়কে ফোর লেনের কাজ শুরু হচ্ছে। কাঁচপুর ২য় সেতু আগামী মাসের ১০ তারিখে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন। জুন মাসে মেঘনা ও গোমতী ২য় সেতু উদ্ধোধন করা হবে। এগুলো উন্মুক্ত হলে দীর্ঘ দিনের যানজটের অবসান হবে।

এ সময় মন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশের লালপুলে বহুল প্রত্যাশিত আন্ডারপাস নির্মাণের পরিকল্পনার কথা বলেন। তিনি বলেন, এ নিয়ে সার্ভেসহ প্রাথমিক কাজ শুরু হয়েছে।

শেখ হাসিনা রাজনীতি থেকে আগামীতে অবসর নেয়ার যে ঘোষণা দিয়েছেন−সে প্রসঙ্গে তিনি বলেন, এটি তার ব্যক্তিগত সিদ্ধান্ত। বাংলাদেশের জনগণের চাহিদার সঙ্গে তাকে সংগতি রাখতে হবে। আমরা তাকে রাজনীতি থেকে অবসর নিতে দেব না। বিগত ৪৩ বছরে তার মত সৎ, যোগ্য দক্ষতায় তাকে কেউ অতিক্রম করতে পারেননি। তিনি নিজেকেই নিজে অতিক্রম করেছেন। ইচ্ছে করলেই তিনি রাজনীতি ছেড়ে চলে যেতে পারেন না।

তথ্য প্রযুক্তি আইন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের ব্যাপারে মন্ত্রী বলেন, আইসিটি আইনের বিধি-প্রবিধি মার্জিত ও পরিশালিত করা যায়। তবে বিগত সময়ে এর অপপ্রয়োগ লক্ষ করিনি। এর মাধ্যমে কেউ হয়রানি বা নির্যাতনের শিকার হবে না।

এ সময় উপস্থিত ছিলেন—ফেনী-২ আসনের সংসদ সদস্য ও ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার (পিপিএম), ফেনীস্থ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহিদ হোসেন, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.