ভেনিজুয়েলার কাছে উরুগুয়ের হার

খেলাধুলা : ভেনিজুয়েলার কাছে উরুগুয়ের ১-০ গোলের হার। টানা দুই ম্যাচে হারায় কোপা আমেরিকার গ্রুপ পর্ব থেকেই বিদায় হয়ে গেলো উরুগুয়ের। ১৯৯৭ সালের পর এই প্রথম গ্রুপ পর্ব থেকে বিদায় নিলো উরুগুয়ে।

আজ শুক্রবার বাংলাদেশ সময় ভোরে ফিলাডেলফিয়ায় ‘ফাইনাল’ খেলতে নামে উরুগুয়ে। বার্সেলোনা সুপারস্টার সুয়ারেস ইনজুরিতে। তাই প্রথম ম্যাচের মতো এটিতেও মাঠে নামতে পারলেন না। তারপরও উরুগুয়ে তো শক্তিশালী দল। কিন্তু প্রথম ম্যাচে হারায় এই খেলাটি তাদের জন্য অস্তিত্বের লড়াই হয়ে ওঠে। সেই লড়াইয়ে প্রথমার্ধে ভেনিজুয়েলার সলোমন রনডোন গোল করে পিছিয়ে রেখেছিলেন উরুগুয়েকে। ওই গোলেই শেষে সর্বনাশ হয়েছে সুয়ারেসদের।

৩৬ মিনিটে যে গোলটি হলো সেটি আসলে ছিল আলেজান্দ্রো গুয়েরার চেষ্টা। উরুগুয়ের অর্ধ থেকে বল নিয়ে এগিয়েছেন। তারপর গোলকিপার ফার্নান্দো মুসলেরাকে দেখলেন এগিয়ে আসতে। দুর থেকেই শট নিলেন অভিজ্ঞ মিডফিল্ডার। মুসলেরার চেষ্টায় বল বারে লেগে ফিরলো। সলোমন চকিতে বল পেয়ে জড়ালেন জালে। মুসলেরা সজাগ না থাকলে ৬৮ মিনিটে ২-০ গোলে পিছিয়ে যেতে পারতো উরুগুয়ে। শেষে কাভানি সমতা আনার স্বর্ণ সুযোগ মিস করেছেন। মাথায় হাত রেখে খেলা শেষ হয়েছে উরুগুয়ের।

এ বিভাগের আরও খবর

Comments are closed.