মহেশখালীতে যুদ্ধাপরাধী গ্রেপ্তার

0

মোহাম্মদ শহীদ( মহেশখালী) : বৃহস্পতিবার বেলা ২টার দিকে মহেশখালী থানা পুলিশ তাদের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ২ যুদ্ধাপরাধীকে মহেশখালী থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের দক্ষিণ নলবিলা এলাকার মৃত আলী মিয়ার ছেলে মৌলভী নুরুল ইসলাম (৭৫) ও মহেশখালী পৌরসভার পুটিবিলা মধুয়ারডেইল এলাকার মৃত মীর আহমদের ছেলে জিন্নাত আলী (৭৮)।
গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে স্বাধীনতা যুদ্ধে অগ্নিসংযোগ, হত্যা, নির্যাতনসহ নানা অভিযোগ রয়েছে। তারা যুদ্ধকালীন শান্তি কমিটির সভাপতি মৌলভী জাকারিয়ার ও সাধারণ সম্পাদক কারান্তরীণ সাবেক সংসদ সদস্য রশিদ মিয়ার সহযোগী ছিলেন।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আলমগীর কবির জানান, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল মহেশখালীর ১৬ যুদ্ধাপরাধীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। এর নির্দেশ পেয়েই ২ যুদ্ধাপরাধীকে গ্রেপ্তার করা হয়। ২ জনকেই তাদের নিজ বাড়িতে থেকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মহেশখালী কতৃক প্রকাশিত তালিকা সূত্রে জানা যায়, ১৯৭১ সালের পাক হানাদার বাহিনীর একনিষ্ঠ সহযোগী ছিলেন গ্রেপ্তারকৃত মৌলভী নুরুল ইসলাম ও জিন্নাত আলী।

ওসি (তদন্ত) জানান, ২ যুদ্ধাপরাধী গ্রেপ্তারে অপ্রীতিকর পরিস্থিতির আশঙ্কায় পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। গ্রেপ্তারকৃত ২ যুদ্ধাপরাধীকে ট্রাইব্যুনালের নির্দেশ মোতাবেক ঢাকায় পাঠানোর প্রস্তুতি চলছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.