মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে বিজয় মেলার বিকল্প নেই

0

বাঁশখালী প্রতিনিধি: বাঁশখালীতে সপ্তাহ ব্যাপী মহান মুক্তিযুদ্ধের বিজয় মেলা গতকাল পৌরসদরের বাঁশখালী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। বিজয় মেলার উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা ও চট্টগ্রাম জেলা অর্থ কমান্ডার আবদুর রাজ্জাক।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক মোঃ খোরশেদ আলম, বিজয় মেলা উদ্যাপন পরিষদের সভাপতি ও পৌর মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী। অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর।

অতিথি ছিলেন ও বক্তব্য রাখেন, বাঁশখালী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক আবুল হাশেম সিকদার, বিজয় মেলা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা অসিত সেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাধনপুর ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শ্যামল দাশ, সরল ইউনিয়নের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, কালীপুর ইউনিয়নের চেয়ারম্যান আ.ন.ম শাহাদত আলম, বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম, আওয়ামীলীগ নেতা তপন দাশগুপ্ত, নীলকন্ঠ দাশ, এম. মনছুর আলী, হামিদ উল্লাহ, আবদুল অদুদ লেদু প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে মুক্তিযুদ্ধের বিজয় মেলার বিকল্প নেই।

এখানে মুক্তিযোদ্ধারা যুদ্ধকালীন ৯ মাসের স্মৃতিচারণ করে যুদ্ধের ইতিহাস আগামী প্রজন্মের কাছে তুলে ধরবেন। আলোচনা শেষে বাঁশখালী শিল্পকলা একাডেমী এবং রেডিও ও টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। আজ সোমবার ধারাবাহিক আলোচনা সভার পাশাপাশি রাতে সঙ্গীত পরিবেশন করবেন গণসঙ্গীত শিল্পী ফকির সাহাব উদ্দিন নিশ্চিত করেছেন বিজয় মেলা উদ্যাপন পরিষদের সভাপতি পৌর মেয়র সেলিমুল হক চৌধুরী। এই মেলা আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত ধারাবাহিকভাবে চলবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.