মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সহযোগীতার নির্দেশ

0

কারেন্ট টাইমসঃ মহান বিজয় দিবস উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যেগে বীর মুক্তিযোদ্ধা ও পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধা দেওয়া হয়েছে।নগরীর দামপাড়া পুলিশ লাইন্সস্থ মাল্টিপারপার শেডে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান, পিপিএম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব শাহাব উদ্দিন, কামান্ডার, চট্টগ্রাম জেলা, বীর মুক্তিযোদ্ধা জনাব মোজাফফর আহাম্মদ, কমান্ডার, চট্টগ্রাম মহানগর।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাহাবুবর রহমান বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান, বাঙালী জাতির অহংকার। তিনি বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সকল সদস্য আপনাদের আত্মার আত্মীয়, আপনাদের পরিবারের অংশ, আপনারা আমাদের পরিবারের বড় ভাই, সিনিয়র কর্মকর্তা। আমরা মনে করি আপনারা আমাদের মাথার মুকুট। আমরা আপনাদের সামনে রেখে চলতে চাই।

তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সকল সদস্যদের উদ্দেশে বলেন, কোন মুক্তিযোদ্ধা থানা বা অফিসে আসলে সকল কাজ বন্ধ করে মুক্তিযোদ্ধার কথা শুনবেন এবং তাকে সর্বোচ্চ সহযোগীতা করবেন। তিনি আরো বলেন, আমি চট্টগ্রামে যোগদানের পর থেকে যেসকল মুক্তিযোদ্ধা মৃত্যুবরণ করেন তাদের সম্মানে রাষ্ট্রীয়ভাবে শ্রদ্ধা জানানোর পাশাপাশি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ হতে ক্রেস্ট প্রদান করা হয়।

যাতে মুক্তিযোদ্ধা ভাইয়ের পরিবার মনে করে তাকে পুলিশ মনে রেখেছে এবং সারা জীবন মনে রাখবে। তিনি আরো বলেন, আপনাদের বিপদে আপদে, সুখের দিনে দুঃখের দিনে পুলিশ বাহিনী’কে পাশে পাবেন। সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলের মাধ্যমে এবং আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বাংলাদেশ পুলিশ এগিয়ে যাবে, স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে বলে তিনি মত প্রকাশ করেন।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে মূল্যবান বক্তব্য প্রদান করেন উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব শ্যামল কুমার নাথ, বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত অতিঃ পুলিশ সুপার জনাব মোহাম্মদ ফরিদ, বীর মুক্তিযোদ্ধা জনাব মহিফুর রহমান, কমান্ডার, চট্টগ্রাম মহানগর ইউনিট, বীর মুক্তিযোদ্ধা জনাব শাহ আলম, কমান্ডার, চট্টগ্রাম মহানগর ইউনিট প্রমুখ ।

উক্ত অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম জেলায় বসবাসরত বীর মুক্তিযোদ্ধা ও পুলিশ মুক্তিযোদ্ধাসহ সর্বমোট ৩৬০ জন’কে সংবর্ধনা ও উপহার সামগ্রী দেওয়া হয়। অনুষ্ঠান শেষে বীর মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের সম্মানে মধ্যাহ্নভোজে আপ্যায়িত করা হয়।

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব কুসুম দেওয়ান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব আমেনা বেগম, বিপিএম-সেবা, সকল উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহাকারী পুলিশ কমিশনার, অফিসার ইনচার্জ, চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম জেলায় বসবাসরত বীর মুক্তিযোদ্ধা, পুলিশ মুক্তিযোদ্ধা ও নিহত মুক্তিযোদ্ধাদের পরিবার সহ বিভিন্ন স্তরের পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.