মুশফিকের বিস্ময়

টসে জিতে ফিল্ডিং! প্রেসবক্স থেকে বিস্ময়টা ছড়িয়ে পড়ল গ্যালারি হয়ে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের সর্বত্র। তাই বলে নির্বাচকদের রুমেও?

bn cricket
মাঠের যেকোনো বিস্ময়কর সিদ্ধান্তের একটা না একটা ব্যাখ্যা দিন শেষে সংবাদ সম্মেলনে পাওয়া যায়। অনেক সময় নির্বাচকেরাও বলে দিতে পারেন, অমুক সিদ্ধান্তের পেছনে তমুক চিন্তাটা ছিল। কাল তাঁরাও ফেল! নির্বাক সাবেক ক্রিকেটাররাও। ঢাকা টেস্টে বাংলাদেশ দল টস জিতে কেন আগে ফিল্ডিং নিল, সেটা কারও মাথায়ই ঢুকছে না। এ নিয়ে নির্বাচকদেরও বিস্ময়টা খেলা চলাকালে বিসিবি অফিসের বারান্দায় হেঁটেই টের পাওয়া গেছে।
সবচেয়ে ভালো ব্যাখ্যা দিতে পারতেন কোচ বা অধিনায়ক। কিন্তু প্রথম দিন শেষের সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের হয়ে এলেন মাত্রই দ্বিতীয় টেস্ট খেলতে নামা পেসার মোহাম্মদ শহীদ। এই প্রসঙ্গটা তাই তাঁর সযত্নে এড়িয়ে যাওয়াটাই স্বাভাবিক। তবে প্রশ্নোত্তর পর্বের একটা পর্যায়ে শহীদও বলে ফেললেন, ‘আরেকজন পেস বোলার থাকলে ভালো হতো।’
চোট পেয়ে শাহাদাত হোসেনের মাঠ ছাড়ায় এটা আরও বেশি করে টের পেয়েছেন শহীদ। এক দিনে বল করতে হয়েছে ২১ ওভার! সৌম্য সরকার ১২ ওভারের মতো বল করলেও পেস আক্রমণের মূল দায়িত্বটা কাঁধে নিতে হয়েছে অনভিজ্ঞ শহীদকেই।

 

এ বিভাগের আরও খবর

Comments are closed.