রাজনৈতিক নয়,ব্যক্তি অপরাধের কারণে মঈনুলকে গ্রেপ্তার

0

সিটি নিউজ ডেস্ক : রাজনৈতিক নয়,ব্যক্তি অপরাধের কারণে ব্যারিস্টার মঈনুল হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার সকালে সচিবলায়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার মঈনুল হোসেনকে গ্রেপ্তার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এখানে কোন জোটের বিষয় নয়, এখানে ব্যক্তি অপরাধের বিষয়। তিনি (মঈনুল হোসেন) একজন নারী সাংবাদিককে যেভাবে এ্যাবিউজ করেছেন, এটা কি কোন ভদ্র লোকের পক্ষে করা সম্ভব?

তিনি আরো বলেন, তার (মঈনুল হোসেন) বিরুদ্ধে মামলা হয়েছে, সেই মামলায় তাকে গ্রেপ্তার করাটাই জরুরি ছিলো। তাই পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

এ ঘটনায় ব্যারিস্টার মঈনুল পাড় পেয়ে গেলে অনেকেই এধরনের অপরাধ করতে পারেন বলে মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা।

ওবায়দুল কাদের বলেন, মঈনুল হোসেন ঐক্যফ্রন্টের নব্য নেতা, এসব বিবেচনা করে তাকে গ্রেপ্তার করা হয়নি। ব্যক্তি হিসেবে তিনি যে অপরাধ করেছন সেজন্যই তাকে গ্রেপ্তার করা হয়েছে।

জাতীয় নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনের শিডিউল ঘোষণার পর সবকিছু নির্বাচন কমিশনের আওতায় চলে যাবে। আচারণবিধি অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। রাজনৈতিক দলগুলো, যারা নির্বাচনে অংশ নেবেন তারা নির্বাচন কমিশনের আওতায় চলে যাবেন, তখন মন্ত্রীদের দায়িত্ব ও কর্তব্য সীমিত হয়ে যাবে। তখন কেবিনেট শুধু মাত্র রুটিন ওয়ার্ক করবে।

নির্বাচনকালীন সরকারের মন্ত্রিসভার আকার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আগামী ২৬ অক্টোবর নির্বাচনকালীন সরকারের আকার জানা যাবে। আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটি, উপদেষ্টা কমিটি ও পার্লামেন্টারি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হবে।

তবে প্রধানমন্ত্রীর সর্বশেষ বক্তব্য অনুযায়ী, মন্ত্রিসভা ছোট হওয়ার সম্ভাবনা কম বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, সাইজ ছোট হলেও দু’একজন যুক্ত হতে পারে, বিদ্যমান থাকলেও দু’একজন যুক্ত হতে পারে বলে আমার ধারণা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.