রোহিঙ্গাদের ৫০ ভাগ ত্রানেরস্থলে ৬৫ ভাগ দেয়া হয়েছে- এমপি নদভী

0

সিটিনিউজ ডেস্ক : চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের এমপি প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নদভী বলেছেন, দেশের শীর্ষ সেবা সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন। সারা বিশ্বের মধ্যে এ ফাউন্ডেশনের সুনাম রয়েছে। ফলে বিশ্ব দাতা সংস্থা এ ফাউন্ডেশনের মাধ্যমে দেশে সহযোগীতা করছে।

এরই ধারাবাহিকতায় মালয়েশিয়ার দাতা সংস্থা বাংলাদেশী দরিদ্র ও বাংলাদেশে অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের জন্য যেসব ত্রাণ দিয়েছেন তা সঠিকভাবে বিতরণ করা হচ্ছে। ওই দাতা সংস্থা ও বাংলাদেশ এনজিও ব্যুরোর সাথে চুক্তি অনুযায়ি ত্রাণ বণ্ঠন করা হচ্ছে।

চুক্তিতে ৫০ ভাগ ত্রাণ বাংলাদেশী দরিদ্র নাগরিকদের জন্য আর ৫০ ভাগ রোহিঙ্গাদের জন্য। কিন্তু এরপরও ওই ত্রাণ থেকে ৬৫ ভাগ ত্রাণ রোহিঙ্গাদের জন্য পাঠিয়ে দেয়া হয়েছে।

আমার এলাকা সাতকানিয়া-লোহাগাড়ায় শুধুমাত্র ৩৫ ভাগ ত্রাণ বিতরণ করা হয়েছে। এ নিয়ে অনেকে না বুঝে ষড়যন্ত্র করছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সাতকানিয়া উপজেলা কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে বক্তব্য রাখতে গিয়ে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মাস্টার ফরিদুল আলম, সহ-সভাপতি মো: মোজাম্মেল হক, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ লিটন, সাবেক চেয়ারম্যান লায়ন ওসমান গণি চৌধুরী, সাতকানিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: রফিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মো: সোলাইমান, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইদুর রহমান দুলাল, সদস্য আবদুল হান্নান সওদাগর, সাতকানিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান নেজাম উদ্দিন, মাদার্শা ইউনিয়নের চেয়ারম্যান আ.ন.ম সেলিম চৌধুরী, এওচিয়া ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক, ছদাহা ইউনিয়নের চেয়ারম্যান মোসাদ হোসাইন চৌধুরী, দক্ষিণ জেলা যুবলীগের সহ-আইন বিষয়ক সম্পাদক এড. কামাল উদ্দিন, যুবলীগ নেতা নুরুল মোস্তফা চৌধুরী, সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হারেছ মোহাম্মদ, স্থানীয় সাংসদের সহকারী একান্ত সচিব শাহাদাত হোসাইন শাহেদ, সাতকানিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি কামাল উদ্দিন, ছাত্রলীগ নেতা আবু ছালেহ, মো: বেলাল প্রমূখ।

উল্লেখ্য, উপজেলা কমপ্লেক্সের ভবন উদ্বোধনের পর তিনি সাতকানিয়া সদর বাজার জামে মসজিদে জুমার খুতবা প্রদান করেন। বক্তৃতায় তিনি ইসলামের শান্তি, সম্প্রীতি, সহমর্মিতা এবং সুকুমার দিকসমূহ তুলে ধরার পাশাপাশি সন্ত্রাস, চাঁদাবাজি, জঙ্গিবাদ এবং রাষ্ট্রদ্রোহিতার কুফল সম্পর্কে জনমনে সচেতনতা সৃষ্টির জন্য ইমাম ও খতিবদের প্রতি আহ্বান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.