লন্ডন যাত্রা স্থগিত করেলেন সৈয়দ আশরাফুল

0

 সিটিনিউজবিডি  :   পূর্বনির্ধারিত লন্ডন যাত্রা স্থগিত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। বুধবার সকালে তার লন্ডন যাওয়ার কথা ছিল।

মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর সৈয়দ আশরাফ তার লন্ডন যাত্রা স্থগিত করার সিদ্ধান্ত নেন। গণভবনে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে দীর্ঘ বৈঠক শেষে সেখান থেকে বের হওয়ার পথে তার কর্মকর্তাদের সৈয়দ আশরাফ জানান, তিনি বুধবার লন্ডন যাবেন না।

একটি সূত্র জানায়, মঙ্গলবার সন্ধ্যায় ইফতারের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিফোন করে সৈয়দ আশরাফকে গণভবনে ডেকে নেন। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত দুই ঘণ্টা তারা একান্ত বৈঠক করেন। এরপর সৈয়দ আশরাফ লন্ডন যাত্রা স্থগিত করেন।

প্রাক্তন স্থানীয় সরকার মন্ত্রীর ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, দুই ঘণ্টার আলাপে শেখ হাসিনা লন্ডন না যেতে অনুরোধ করেন সৈয়দ আশরাফকে। এর আগে গত রোববার গণভবনে শেখ হাসিনা ও সৈয়দ আশরাফ বৈঠক করেন। সেদিনও তাকে লন্ডন যাত্রা স্থগিত করার কথা বলেছিলেন প্রধানমন্ত্রী।

 

গত ৯ জুলাই স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে আশরাফকে সরিয়ে দিয়ে দপ্তরবিহীন মন্ত্রী করা হয়। এতে দেশজুড়ে আলোচনা এবং বিভিন্ন গুঞ্জনের সৃষ্টি হয়।

তবে সৈয়দ আশরাফ দলীয় কর্মসূচিতে সক্রিয় রয়েছেন। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর সৈয়দ নজরুল ইসলামের এই ছেলে দপ্তর হারানোর পর এক অনুষ্ঠানে বলেন, দলের প্রতি তার আনুগত্য অটুট আছে।

এদিকে মঙ্গলবারও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা আশরাফের বেইলি রোডের বাসভবনে এসে দেখা করেন। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ কয়েকজন সাংসদ তার সঙ্গে দেখা করেন। এ ছাড়া সৈয়দ আশরাফের নির্বাচনী এলাকার বিপুলসংখ্যক নেতা-কর্মী তার সঙ্গে দেখা করেন।

সন্ধ্যায় রাজধানীর রমনায় অফিসার্স ক্লাবে এক অনুষ্ঠানে অংশ নেন আশরাফ। এখানে আওয়ামী লীগের প্রচার উপপরিষদের ইফতার মাহফিলে যোগ দেন তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.