শিশুদের জন্য নিরাপদ বাংলাদেশ গড়ায় ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন

0

চট্টগ্রাম : খেলাঘর চট্টগ্রাম মহানগর কমিটি কর্তৃক বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে এক বর্ণাঢ্য রেলী,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য নিবেদন, কবিতা পাঠ ও আলোচনা সভা রোববার ১৭ই মার্চ বিকেল ৩টায় চট্টগ্রাম প্র্রেসক্লাব চত্ত্বরে সংগঠনের সভাপতি প্রফেসর ডাঃ এ. কিউ. এম সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ,জ,ম,নাছির উদ্দীন।

এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি ও পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী।

সংগঠনের সাধারণ সম্পাদক রূপক চৌধুরীর পরিচালনায় এতে উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি অজিত কুমার আইচ,কবি আশীষ, আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, এড. শফিউল আলম, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য আবদুল মান্নান ফেরদৌস, মহানগর পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুমন দেবনাথ, মনোয়ার আহমদ, মোর্শেদুল আলম চৌধুরী, মিজানুর রহমান, অধ্যাপক নারায়ন চন্দ্র নাথ, সাবেকুন নাহার জান্নাত, সাবেকা শবনম ময়না, মোঃ নাছির, সালমা জাহান মিলি, এসকান্দর আলী, রুমা বিশ্বাস, অর্পণা সেন, ইন্দিরা চৌধুরী, কাবেরী আইচ, ইমতিয়াজ উদ্দীন, মনোয়ার জাহান মনি, কবিতা আবৃত্তি করেন আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, জলিল উল্লাহ,ফারিহা ফেরদৌস, ফারহানা, ফাইজা, নুরে জান্নাত নাদিয়া প্রমুখ।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, দেশকে সার্বজনীন সমৃদ্ধ গড়তে পারলেই বঙ্গবন্ধুর প্রতি প্রকৃত সম্মান জানানো হবে।

তিনি শিশুদের উপযুক্ত মানসগঠনে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগ সফল করতে সবার প্রতি অনুরোধ জানান। মেয়র বলেন, বঙ্গবন্ধুর জন্মদিনকে ‘শিশুদিবস’ ঘোষনার মূল লক্ষ্যই হল জাতির ভবিষ্যত নাগরিকদের আত্মনির্ভর শীল ও মর্যাদা সম্পন্ন করা । আর এই লক্ষ্যে সবাইকেই ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান মেয়র।

শিশুবান্ধব রাষ্ট্র প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর প্রচেষ্টার কথা উল্লেখ করে সাংবাদিক ও পেশাজীবী নেতা, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেন, জাতির জনকের ছয়দফা, অসহযোগ আব্দোলন, স্বাধীনতার সংগ্রাম ও দেশগঠনের প্রতিটি পর্যায়েই ছিল শিশু তথা ভবিষ্যত নাগরিকদের সুন্দর বাসযোগ্য পরিবেশ দেয়া ।

সাংবাদিক নেতা রিয়াজ বলেন, অসাম্প্রদায়িক ও শোষনমুক্ত সমাজ প্রতিষ্ঠা করতে পারলেই বঙ্গবন্ধুকে প্রকৃত সম্মান জানানোর নাগরিক দায়িত্ব পালন করা যাবে। তাই শিশু বান্ধব নগরী বা রাষ্ট্রপ্রতিষ্ঠার কাজ গুরুত্বপূর্ণ। সভায় সভাপতি তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধু আমাদের সকলের মহান নেতা।

যে নেতার জন্ম হয়েছে বিধায় আমরা একটি লাল সবুজের পতাকা পেয়েছি। তিনি বলেন খেলাঘরই প্রথম বাংলাদেশে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনকে জাতীয় শিশু দিবস পালন করার দাবি জানিয়েছিল। সেই দাবী সারা বাংলাদেশের মানুষ একযোগে ১৭ই মার্চ জাতীয় শিশু দিবস হিসেবে যথাযোগ্যভাবে পালন করে যাচ্ছে। তিনি নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পাঠ করার আহ্বান জানান।প্রেস বিজ্ঞপ্তি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.