শিশুদের সৎ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবেঃ মেয়র

0

কারেন্ট টাইমসঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন শিশুদের মূল্যবোধ সম্পন্ন সৎ যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষক-অভিভাবকসহ সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাঙালি জাতিকে বিশ্বের দরবারে প্রতিষ্ঠা করা ও তাদেরকে অথনৈতিক মুক্তি দেয়া।

আজ রবিবার (১৭ মার্চ) সকাল নগর ভবনের পাশ্বস্থ পার্কিং লটে চট্টগ্রাম সিটি কর্পোরেশন আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে শিশু-কিশোর সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

নারী ও শিশু শিক্ষা স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও কাউন্সিলর আশরাফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, এইচ এম সোহেল, মো. শফিউল আলম, সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, আনজুমান আরা বেগম, কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আবু সাহেদ চৌধুরী, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলামসহ কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরো বলেন আজকের শিশুরা আগামীর ভবিষ্যৎ।

তারাই মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্প বাস্তবায়নের মূল কারিগর। তাদেরকে বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। তবেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হবে। এর পূর্বে সকালে সাড়ে আটটায় নগর ভবনের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মেয়র। পরে কর্পোরেশনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে খতমে কোরান ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। মিলাদ শেষে দেশ-জাতির সমৃদ্ধি ও বঙ্গবন্ধুর রূহের মাগফেরাত কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মাদ্রাসা পরিদর্শক মাওলানা হারুনুর রশিদ। বেলুন ফেষ্টুন নিয়ে শিশু-কিশোর সমাবেশ উদ্বোধনের পর মেয়র চসিক পরিচারিত স্কুলের শিশু শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটেন।

এদিকে এ উপলক্ষে নগর ভবনস্থ বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তারুন্য স্বেচ্ছাসেবক সংগঠন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন কর্মচারী লীগ (সিবিএ) ও সিটি কর্পোরেশন কন্ট্রাক্টর এসোসিয়েশন ।

এ সময় কাউন্সিলর ও প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর এইচ এম সোহেল, চসিক সিবিএ সভাপতি ফরিদ আহমদ, সহ সভাপতি জাহেদুল আলম, ইয়াছিন, সাধারণ সম্পাদক মোরশেদুল আলম চৌধুরী, যুগ্ম সম্পাক মুজিবুর রহমান, সহ সম্পাদক রতন দত্ত, সাংগঠনিক সম্পাদক মাসুুদুল আলম, সহ প্রচার সম্পাদক রতন শীল এবং তারুন্য স্বেচ্ছাসেবক সংগঠন প্রতিষ্ঠাতা সভাপতিআবুদুর রশিদ লোকমান, জাহেদ আলম, রাশেদুল ইসলাম, আরেফিন হোসেন ইমরান, আসিকুর রহমান, এসকান্দর সানি, তৌহিদুল ইসলাম, আল নাহিয়ান বাদল, আকিল চৌধুরী, সিটি কর্পোরেশন কন্ট্রাক্টর এসোসিয়েশন সভাপতি এস এম শফিউল আজম, সহ সভাপতি মোহাম্মদ ফিরোজ, সাধারণ সম্পাদক এস এম আলমগীর, দাউদ আব্দুল্লাহ লিটন, ইফতেখার উদ্দিন বাবু, সাবের আহম্মদ, রবিউল হোসেন, আবুল কালাম, শমর বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.