শেখ হাসিনার শাসনামলে বেশি শ্রম-অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠিত

0

সিটি নিউজ ডেস্ক :  চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে সবচেয়ে বেশি শ্রম-অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বেকার শ্রমিকদের সৃষ্টিশীল উৎপাদনের হাতিয়ারে পরিণত করার লক্ষ্যে প্রায় ২,৫০০ বন্ধ কলকারখানা খুলে দিয়েছেন। বাংলাদেশের শিল্প প্রতিষ্ঠান ও কল কারখানায় শ্রমিকরা যাতে ন্যার্য মজুরী পান সেজন্য আইনগত বিধিবিধান আরোপ করেছেন। তাই শ্রমিকের পেটে লাথি মারবে এমন শক্তি কারো নেই।

আজ মঙ্গলবার ২৩ অক্টোবর বিকেলে নগরীর একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিক লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির ভাষণে একথাগুলো বলেন। তিনি আরো বলেন আসন্ন জাতীয় নির্বাচনে আবারো শেখ হাসিনার নেতৃত্বে একটি শ্রমিকবান্ধব সরকার প্রতিষ্ঠায় শ্রমিকদের ভ্যানগার্ডের ভূমিকা পালন করতে হবে।

তিনি শ্রমিকদের জন্য যা দিয়েছেন এবং যা করেছেন তা মর্মে মর্মে উপলদ্ধি করে তার প্রতিদান দিতে হবে। তিনি উজ্জ্বল আগামীর জন্য আমাদেরকে এখন থেকেই নৌকার প্রতীকের বিজয় নিশ্চিত করতে প্রস্তুতি সম্পন্ন করতে হবে। তিনি উল্লেখ করেন যে, দেশে এখন বহুমুখী ষড়যন্ত্র চলছে।

এই ষড়যন্ত্রের মুখোশধারী খলনায়করা জাতীয় ঐক্যের নামে যে প্রাসাদ চক্রান্ত জাল বুনছেন তাদেরকে কবর রচনার জন্য নিজেদের ঐক্যের শক্তিকে সুদৃঢ় করতে হবে। মনে রাখতে হবে আমরা যেন নিজেদের বিরুদ্ধে নিজেরা যুদ্ধ না করি। সমঝোতা এবং আলাপ আলোচনার ভিত্তিতে একে অন্যের আরো নিকটবর্তী হয়ে জনগণের সাথে মিশে গিয়ে শেখ হাসিনার সাফল্য ও অর্জনের বার্তা ঘরে ঘরে পৌছে দিই।

প্রধান বক্তার বক্তব্যে জাতীয় শ্রমিক লীগের সভাপতি আলহাজ্ব শুক্কুর মাহমুদ বলেছেন চট্টগ্রাম সবসময় জাতির ক্লান্তিকালে নেতৃত্ব দিয়েছে। চট্টগ্রাম জাতীয় উৎপাদনের প্রধান চালিকাশক্তি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন, ভিশন অনুযায়ী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার জন্য চট্টগ্রামের শ্রমিক শ্রেণীকে সবচেয়ে বেশি জোরালো ভূমিকা পালণ করতে হবে। তাই জাতীয় শ্রমিক লীগের প্রতিটি অঞ্চল এবং সাংগঠনিক ইউনিটগুলোকে সক্রিয় করে যৌথ নেতৃত্বের মাধ্যমে শ্রমজীবি জনতার মুক্তি ও বিজয় নিশ্চিত করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব শফর আলী বলেন বঙ্গবন্ধুর আরাধ্য সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লড়াইয়ে অর্থনীতির চাকাকে সচল রাখতে হবে এবং প্রতিক্রিয়াশীল ষড়যন্ত্রকারী দুর্গের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিক লীগের রাজপথে থাকার শক্তি সঞ্চয় অর্জন করতে হবে।

সংগঠনের চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিক লীগের সভাপতি বখতিয়ার উদ্দিনন খানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী এটলীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের শ্রম সম্পাদক আবদুল আহাদ, মাহফুজুর রহমান খান, মো: ইয়াকুব, আবদুর রহিম, কামাল উদ্দিন চৌধুরী, সিরাজুল ইসলাম, আবুল হোসেন আবু, আবদুল মতিন মাস্টার, শেখ লোকমান, কামাল উদ্দিন ভূইয়া, মো: হাসান, রফিক উদ্দিন খান, মীর হোসেন মিলন, শাহ আলম, জাহাঙ্গীর আলম, বাপ্পী দে বর্মণ, নাসরিন আক্তার নাহিদা প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.