সংসদ সদস্যদের গেজেট কাল শপথ পরশু

0

সিটি নিউজ ডেস্কঃ তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, আগামীকাল বুধবার (২ জানুয়ারী) সংসদ সদস্যদের গেজেট প্রকাশ হবে এবং আগামী বৃহস্পতিবার (৩ জানুয়ারি) তারা শপথ নেবেন।

আজ মঙ্গলবার (১ জানুয়ারি) সচিবালয়য়ে গণমাধ্যম কেন্দ্রে ডিএসআরএস সংলাপে তথ্যমন্ত্রী হাসানুল হব এ কথা বলেন তিনি।

ইনু বলেন, মহাজোট বিপুল ভোটে জয়লাভ করেছে। এটি নিশ্চিত যে শেখ হাসিনার নেতৃত্বে আগামী সরকার গঠিত হতে যাচ্ছে। মহাজোট মানুষের জোট। শয়তান বা ফেরেস্তার জোট নয়। তাই চলার পথে যদি কোনও ভুল হয়ে থাকে তবে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশন (ইসি) থেকে নির্বাচিত সংসদ সদস্যদের গেজেট প্রকাশিত হওয়ার পরই সংসদ সদস্যরা শপথ নেওয়ার রেওয়াজ রয়েছে।

গত রোববার (৩০ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট। ঘোষিত ফল অনুযায়ী আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট ২৮৮টি আসনে (আওয়ামী লীগ ২৫৯, জাতীয় পার্টি ২০, ওয়ার্কার্স পার্টি তিন, জাসদ দুই, বিকল্পধারা দুই, তরীকত ফেডারেশন এক ও জেপি এক) জয়ী হয়েছে।

বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে মাত্র সাতটি (বিএনপি পাঁচ, গণফোরাম এক ও ঐক্যপ্রক্রিয়া এক) আসন। তিনটি আসনে স্বতন্ত্র প্রার্থীরা জয় পেয়েছেন। আর স্থগিত একটি আসনে বিএনপির প্রার্থী এগিয়ে আছেন। এ ছাড়া প্রার্থীর মৃত্যুর কারণে একটি আসনে নির্বাচন আগেই স্থগিত করা হয়।সেটা অনুষ্ঠিত হবে আগামী ১৭ জানুয়ারী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.