সাদার্ন ইউনিভার্সিটিতে বিজয় দিবস উদযাপন

0

কারেন্ট টাইমসঃ  নানা আয়োজনে স্বাধীনতার ৪৮তম বিজয় দিবস উদযাপন করলো সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ। ১৬ ডিসেম্বর সকালে জাতীয় পাতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। পরে আলোচনা সভা, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, বিজয়ের আলোকে স্বাধীনতার মূল্যায়ন শীর্ষক রচনা প্রতিযোগিতা, সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন ও পুরস্কার বিতরণসহ নানা অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালন করে ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।

ইউনিভার্সিটি হল রুমে আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, আইকিউএসি’র পরিচালক ও সাবেক উপাচার্য প্রফেসর এ.জে.এম নুরুদ্দীন চৌধুরী, রেজিস্ট্রার ড.মোজাম্মেল হক, বিভিন্ন বিভাগের উপদেষ্টা, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকবৃন্দসহ কর্মকর্তাগণ।

আলোচনা সভায় বক্তারা বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বলেন, শ্রদ্ধাভরে স্মরণ করছি সেই সব বীর মুক্তিযোদ্ধাদের যাদের প্রাণের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি। তবে খুব দুঃখের বিষয় স্বাধীনতা অর্জনের দীর্ঘ সময় অতিক্রান্ত হলেও দেশের রাজনৈতিক ও আর্থ সামাজিক উন্নয়ন সেভাবে হয়নি।

বক্তারা আরও বলেন, এই স্বাধীনতা সবার সম্মিলিত প্রচেষ্টার ফসল,তাই এই অর্জনকে রক্ষা করাও সবার নৈতিক দায়িত্ব। দেশের মানুষের অধিকার নিশ্চিত হলেই স্বাধীনতার সত্যিকারের সফলতা আসবে। সততা ও দেশ প্রেমের মাধ্যমে একটি সুন্দর বাংলাদেশ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। কাঙ্খিত উন্নয়নের মাধ্যমে সমতাভিত্তিক স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠিত হলে তবেই শহীদদের আত্মত্যাগ সার্থক হবে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.