সীতাকুণ্ডে ট্রেন-কাভার্ড ভ্যান সংঘর্ষ

0

সিটিনিউজবিডি :   চট্টগ্রামের সীতাকুণ্ডের একটি রেলক্রসিংয়ে ময়মনসিংহ থেকে ছেড়ে আসা বিজয় এক্সপ্রেস ট্রেনের সঙ্গে একটি কাভার্ড ভ্যানের সংঘর্ষ হয়েছে। এতে একজন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছে। ঘটনার পর সারা দেশের সঙ্গে চট্টগ্রামের রেলযোগাযোগ বন্ধ হয়ে যায়।

ভোর সোয়া পাঁচটার দিকে উপজেলার বাড়বকুণ্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ময়মনসিংহ থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের কয়েকটি চাকা ও চারটি বগি লাইনচ্যুত হয়।

দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী ট্রেন পৌঁছেছে। উদ্ধারকাজ চলছে। থানা-পুলিশ, রেল-পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে আছেন। নিহত ব্যক্তির নাম-পরিচয় প্রাথমিকভাবে জানা যায়নি। আহত ব্যক্তিদের মধ্যে কাভার্ড ভ্যানচালকসহ দুজনের অবস্থা আশঙ্কাজনক। অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

পুলিশ, ফায়ার সার্ভিস, ট্রেনের যাত্রী ও প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, গুঁড়ো দুধ বোঝাই অন্তত চারটি কাভার্ড ভ্যান ভোরে বাড়বকুণ্ড বাজার পার হয়ে লেভেল ক্রসিং দিয়ে স্থানীয় একটি কারখানায় যাচ্ছিল। তিনটি কাভার্ড ভ্যান লেভেল ক্রসিং পার হয়। একটির ইঞ্জিন লেভেল ক্রসিংয়ে বন্ধ হয়ে যায়। এ সময় বিজয় এক্সপ্রেস ট্রেনটি ওই লেভেল ক্রসিংয়ে থেমে থাকা কাভার্ড ভ্যানটিকে প্রচণ্ড গতিতে ধাক্কা দেয়। এতে ট্রেনের ইঞ্জিনের পেছনের দিকের কয়েকটি চাকা ও চারটি বগি লাইনচ্যুত হয়। বগির নিচে চাপা পড়ে এক ব্যক্তি নিহত হন। আহত হন ট্রেনের নয়জন যাত্রী ও কাভার্ড ভ্যানচালক। সংঘর্ষে কাভার্ড ভ্যানটি চূর্ণবিচূর্ণ হয়ে ঢাকামুখী রেল লাইনের ওপর ছিটকে পড়ে।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. ফকরুদ্দীন বলেন, ঘটনাস্থল থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। আহত ব্যক্তিদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর। সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসা কর্মকর্তা মো. নুর বলেন, দুজনের মাথায় গুরুতর জখম রয়েছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.