সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০১৫ আনুষ্ঠানিক উদ্বোধন করেন – প্রধানমন্ত্রী

0

 সিটিনিউজবিডি :   যোগ্য সেনা কর্মকর্তাদের পদোন্নতির জন্য মনোনীত করার জন্য সেনাসদর পর্ষদের প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার ঢাকা সেনানিবাসের সেনাসদর কনফারেন্স হলে ‘সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০১৫’-এর সভা আনুষ্ঠানিক উদ্বোধনকালে এ আহবান জানান প্রধানমন্ত্রী।

পদোন্নতির জন্য কর্মকর্তাদের পেশাগত দক্ষতা, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, দেশপ্রেমিক, যোগ্য নেতৃত্ব গুণাবলী, শৃঙ্খলা, সততা, বিশ্বস্ততা ও আনুগত্য এবং জাতীয় পর্যায়ে অবদান ইত্যাদি বিষয়গুলো মূল্যায়নের ওপর গুরুত্ব আরোপ করে বলেন, ‘আমার দৃঢ বিশ্বাস, সততা ও ন্যায়পরায়ণতার মাধ্যমে আপনারা পবিত্র এই দায়িত্ব পালন করবেন। আপনারা যোগ্য অফিসারদের পদোন্নতির জন্য মনোনীত করবেন।’

এদিকে এই সভার অনুষ্ঠিত হওয়ার মাধ্যমে সেনাবাহিনীর কর্মকর্তাদের পদোন্নতির লক্ষ্যে পাঁচ দিনব্যাপি (২৬ জুলাই হতে ৩০ জুলাই ২০১৫) আয়োজিত এ পর্ষদের কার্যক্রম শুরু হলো। এ পর্ষদের মাধ্যমে কর্নেল হতে ব্রিগেডিয়ার জেনারেল এবং লেফটেন্যান্ট কর্নেল হতে কর্নেল পদবিতে পদোন্নতির জন্য সিদ্ধান্ত নেয়া হবে। সেনাবাহিনীর সর্বোচ্চ নীতি-নির্ধারণী পর্যায়ের কর্মকর্তাবৃন্দের সমন্বয়ে গঠিত এ পর্ষদের মাধ্যমে সেনাবাহিনীর ভবিষ্যৎ জ্যেষ্ঠ নেতৃত্বের জন্য যোগ্য ও দক্ষ অফিসারগণ সরকারের অনুমোদন সাপেক্ষে পদোন্নতি পাবেন।

এর আগে প্রধানমন্ত্রী সেনাসদরে পৌঁছালে তাকে স্বাগত জানান সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, মাননীয় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এবং সেনাবাহিনীর মেজর জেনারেল ও তদুর্ধ্ব কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.