হারিকেন-কেরোসিন ছেড়ে ল্যাপটপ-মোবাইল হাতে নিন – তথ্যমন্ত্রী

0

সিটিনিউজবিডি  :   বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হারিকেন-কেরোসিন ছেড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ল্যাপটপ-মোবাইল হাতে নেবার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

রবিবার রাজধানীর একটি হোটেলে ডাটা সফট সিস্টেমস বাংলাদেশ লিমিটেড উদ্ভাবিত ‘টিভি গাইড বাংলাদেশ’ মোবাইল এ্যাপ্লিকেশনের উদ্বোধনকালে প্রধান অতিথির তথ্যমন্ত্রী এই আহ্বান জানান।

তথ্যমন্ত্রী বলেন, ‘২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকারকে কটাক্ষ করে খালেদা জিয়া বলেছিলেন, হারিকেন-কেরোসিন দিয়ে ডিজিটাল বাংলাদেশ হবে না। আজ সুদূর পল্লীতে বিদ্যুৎ পৌঁছে গেছে। অপটিক্যাল ফাইবারের পাশাপাশি ব্রডব্যান্ড এবং মোবাইলের থ্রি-জি সংযোগ পৌঁছে দিয়ে আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ছি।’

ডাটা সফট এর উদ্যোগকে তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে একটি প্রশংসনীয় পদক্ষেপ বলে বর্ণনা করে হাসানুল হক ইনু বলেন, ‘সবাই রাজনৈতিক দূরদৃষ্টিসম্পন্ন হন না।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার দূরদৃষ্টি দিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দূরদৃষ্টি দিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ছেন।’
ডাটা সফট এর ব্যবস্থাপনা পরিচালক মাহাবুব জামানের সভাপতিত্বে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও বৈশাখী টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুরুল আহসান বুলবুল, এসএ টেলিভিশনের অনুষ্ঠান উপদেষ্টা খ ম হারুন, বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক ম হামিদ প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.