প্রধানমন্ত্রীর নির্দেশে জাফর ইকবালকে সিএমএইচে নেওয়া হচ্ছে

0

জুবায়ের সিদ্দিকী, সিলেট থেকেঃঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের খবরা খবর রাখছেন। তাঁকে ঢাকা সিএমএইচে নিয়ে যাওয়ার নির্দেশও দিয়েছেন। তিনি জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কিছুক্ষণ আগে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান,মাননীয় প্রধানমন্ত্রী ঘটনার সাথে জড়িত প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্যও নির্দেশ দিয়েছেন । চিকিৎসাধীন মুহম্মদ জাফর ইকবালের তিনি নিয়মিত খোঁজ-খবর রাখছেন। সংশ্লিষ্ট ডাক্তারের সাথে তিনি কথা বলেছেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ জানান,
প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য ড. জাফর ইকবালকে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে। তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেওয়ার প্রস্তুতি চলছে। তিনি বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল চিকিৎসাধীন রয়েছেন।

আজ শনিবার (৩ মার্চ ) বিকেল সাড়ে ৫টায় সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয় ক্যাম্পাসে একটি অনুষ্ঠানে ছুরি নিয়ে হামলা করা হয় তাকে। ঘটনার পর রক্তাক্ত অবস্থায় ড. মুহম্মদ জাফর ইকবালকে ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার মাথায় সেলাই দেয়া হয়।

অপরদিকে ছুরিকাঘাতকারী যুবককে আটক করেছে ছাত্ররা। তবে তাৎক্ষণিকভাবে তার নাম পরিচয় জানা যায়নি। জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় ক্যাম্পাসে শিক্ষার্থীরা বিক্ষোভ করছেন।

জাফর ইকবাল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক এবং তড়িৎ কৌশল বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

এঘটনায় সিলেটের সার্বিক পরিস্থিতি শান্ত রয়েছে। তবে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ড. জাফর ইকবালের উপর হামলার ঘটনায় শহরের অনেকেই তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.