টেকনাফে রোহিঙ্গাদের গোলাগুলিতে বাইল্ল্যা ডাকাত নিহত : গ্রেফতার ২

0

কক্সবাজার প্রতিনিধি, সিটি নিউজঃঃ  কক্সবাজারের টেকনাফ উপজেলায় নোয়াপাড়া দুই রোহিঙ্গা গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় হোসেন আলী বাইল্ল্যা নামের এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন। এসময় গুলিবিদ্ধ হয়েছেন আরও দুই জন ।

আজ বৃহস্পতিবার (৮ মার্চ ) ভোরে টেকনাফ নয়াপাড়ার রোহিঙ্গা ক্যাম্পের পাশের পাহাড়ে এ ঘটনা ঘটেছে।স্থানীয় ও পুলিশের দাবি, নিহত বাইল্লা টেকনাফে কুখ্যাত হাকিম ডাকাতের সহযোগী। দুই ডাকাত দলের গোলাগুলিতে তিনি নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হন- রাজ্জাক ও ছালাম। তাদের আটক করা হয় এবং তারা পুলিশের হেফাজতে হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ জানিয়েছেন, গত ২০১৬ সালের ১৩ মে টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার ব্যারাকে সশস্ত্র হামলা ও অস্ত্র লুট মামলার আসামী নুরুল আলম গুলিবিদ্ধ অবস্থায় পালিয়ে যায়।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) রনজিত কুমার বড়ুয়া জানান, বৃহস্পতিবার ভোর রাতে টেকনাফ নয়াপাড়া শরণার্থী ক্যাম্প পাহাড়ে গোলাগুলির শব্দ শুনে পুলিশ ঘটনাস্থলে যায় এবং অভিযান চালায়। এ সময় সেখানে হোসেন আলী প্রকাশ বাইল্ল্যার মৃতদেহ পাওয়া যায়।

ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় রাজ্জাক ও ছালাম ডাকাতকে আটক করা হয়। এছাড়া সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় পালিয়ে যায় আনসার ক্যাম্পে হামলা করে অস্ত্র লুটকারি নুরুল আলম ডাকাত। নিহত আহতরা সবাই রোহিঙ্গা বলে জানা গেছে।

রনজিত বডুয়া আরো বলেন, এখনো অর্ধশতাধিক পুলিশ সদস্য নিয়ে গহীন পাহাড়ে ডাকাত দলের সন্ধানে অভিযান চলছে। তারা এই গুলাগুলিতে জড়িত ছিলো বলে জানিয়েছেন ওসি রনজিত। এদিকে অস্ত্র উদ্ধারসহ বিভিন্ন বিষয়ে আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান তিনি।

পুলিশ জানিয়েছে, ঘটনার সঙ্গে জড়িত নুরুল আলম নুরু নামে এক রোহিঙ্গা ডাকাত আনসার ক্যাম্পে হামলার পর অস্ত্র লুটের ঘটনায় জড়িত ছিল। তাকে ধরতে পুলিশ আপ্রাণ চেষ্টা চালাচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.