পুলিশী বাধায় বিএনপির অবস্থান কর্মসুচী পন্ড

0

সিটি নিউজ ডেস্কঃঃ  বিএনপি প্রেসক্লাবের সামনে এসেও অবস্থান কর্মসুচী পালন করতে পারলেন না। পুলিশী বাধায় পন্ড হয়ে গেছে।
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলীয় কার্যালয়ের পরিবর্তে জাতীয় প্রেসক্লাবের সামনে দলটি অবস্থান কর্মসূচি পালনের ঘোষনা দিয়েছিল।

পূর্বঘোষণা অনুযায়ী আজ বৃহস্পতিবার (৮ মার্চ ) ঢাকাসহ সারা দেশে অবস্থান কর্মসূচি পালন করার কথা ছিল বিএনপির। এরই অংশ হিসেবে সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হন দলটির নেতাকর্মীরা।

সকাল থেকে নেতার্কী যত বাড়াতে থাকে পলিশের উপস্থিতিও তত বাড়তে থাকে। তবে শেষ পর্যন্ত বিএনপিকে অবস্থান কর্মসূচি পালন করতে দেয়নি পুলিশ। বেলা পৌনে ১২টার দিকে লাঠিচার্জ করে দলটির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

অবস্থান কর্মসূচিতে অংশ নিতে জাতীয় প্রেসক্লাবের সামনে উপস্থিত হয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুনসহ অন্যরা।

গত মঙ্গলবার নয়াপল্টনে সংবাদ সম্মেলন করে প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালনের কথা জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। যদিও এর আগে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালনের কথা জানিয়েছিলেন তিনি। পরে স্থান পরিবর্তন করে প্রেসক্লাবের সামনে করার কথা জানানো হয়। আজ সেখানেও কর্মসূচি পালন করতে পারলেন না বিএনপির নেতাকর্মীরা।

এদিকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পুলিশের বাধার তীব্র প্রতিবাদ জনান। তিনি বলেন, সরকার ফ্যাসীবাদ কায়েম করে জনগনের মৌলিক অধিকার কেড়ে নিচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.